আইসির সাহস নেই আমার নাম চার্জশিটে রাখবে, বেফাঁস মন্তব্য তৃণমূল নেত্রী সুজাতা সাহা’র।

0
269

নিজস্ব সংবাদদাতা, মালদা;০২মে: “আইসির সাহস নেই আমার নাম চার্জশিটে রাখবে”। মমতা এবং অভিষেকের জেলা সফরের আগে বেফাঁস মন্তব্য বন্যা-ত্রাণ দুর্নীতিতে অভিযুক্ত তৃণমূল নেত্রীর। অন্যদিকে এই মন্তব্য কে কেন্দ্র করে সামনে এসে পড়েছে শাসকদলের অভ্যন্তরীণ সংঘাত। কংগ্রেসের প্রতিকে নির্বাচিত হয়ে বিরোধী দল-নেত্রী হওয়ার পরেও ষড়যন্ত্র করে তৃণমূলে যোগ দিয়ে ছিলেন। তৃণমূলে থেকে বন্যা-ত্রাণ দুর্নীতির মামলাকারী কংগ্রেস নেতাকে সমস্ত তথ্য সরবরাহ করেছেন এমনটাই বিস্ফোরক অভিযোগ তৃণমূলের পঞ্চায়েত সমিতির বন ও ভূমি কর্মাধক্ষ্যের। যা নিয়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে জেলা রাজনৈতিক মহলে। সমস্তটা কংগ্রেসের চাল ছিল মেনে নিয়েছে বিজেপিও। যদিও মুখে কুলুপ এটেছে কংগ্রেস। মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানা এলাকায় ২০১৭ সালে ভয়াবহ বন্যা হয়েছিল। ক্ষতি-গ্রস্ত হয়েছিল বহু মানুষ। ক্ষতিপূরণ হিসেবে বন্যা দুর্গতদের জন্য আর্থিক সাহায্য দিয়েছিল সরকার। কিন্তু ত্রানের টাকা নিয়ে হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লক পঞ্চায়েত সমিতিতে ৩ কোটি ২৬ লক্ষ এবং বড়ই গ্রাম পঞ্চায়েতে ৭৬ লক্ষ টাকা দুর্নীতির অভিযোগ উঠে। এই দুর্নীতি নিয়েই হাইকোর্টে মামলা করেন হরিশ্চন্দ্রপুরের প্রাক্তন বিধায়ক কংগ্রেস নেতা মোস্তাক আলম। সেই মামলার ভিত্তিতে কিছুদিন আগে বন্যা-ত্রাণ দুর্নীতিতে সিএজি তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। নাম উঠে এসেছে শাসকদলের একাধিক স্থানীয় নেতা নেত্রী এবং জন-প্রতিনিধিদের। যাদের মধ্যে অন্যতম হলো হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লক পঞ্চায়েত সমিতির সদস্যা তথা ব্লক মহিলা তৃণমূলের সভানেত্রী সুজাতা সাহা। সেই সুজাতা সাহার একটি মন্তব্যকে নিয়ে শুরু হয়েছে বিতর্ক। দলীয় কার্যালয়ে কর্মীদের পাশে বসিয়ে তিনি বলছেন “আইসির সাহস নেই আমার নাম রাখবে চার্জশিটে” আর এই মন্তব্য সামনে আসতেই সুজাতা সাহার বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে দলের অন্দরেই। হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লক পঞ্চায়েত সমিতির বন ও ভূমি কর্মাধক্ষ্য আদিত্য মিশ্রর অভিযোগ কংগ্রেস থেকে এসে সুজাতা সাহা তৃণমূলকে কালিমালিপ্ত করেছে। সম্পূর্ণটা কংগ্রেসের ষড়যন্ত্র। সুজাতা সাহা কংগ্রেসের প্রতিকে পঞ্চায়েত সমিতিতে জিতেছিল। জিতে পঞ্চায়েত সমিতির বিরোধী দলনেত্রী হয়েছিল। এখনো তিনি বিরোধী দলনেত্রী আছেন। পদত্যাগ করেন নি।তৃণমূলে ঝান্ডা ধরে তৃণমূলে যোগদান করে শুধু দলের ক্ষতি করেছেন। বন্যা-ত্রাণ দুর্নীতির মামলাকারী মোস্তাক আলম কে তথ্য সরবরাহ করেছেন এমনটাই চাঞ্চল্যকর অভিযোগ আদিত্য মিশ্রর। এদিকে বিজেপিরও দাবি কংগ্রেস এটা চক্রান্ত করে পাঠিয়ে ছিল তৃণমূলে। স্বাভাবিক ভাবে যা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। অন্যদিকে সমগ্র ঘটনা নিয়ে কার্যত নিশ্চুপ কংগ্রেস নেতৃত্ব। কেউ কোন মন্তব্য করতে চাননি। ফের অস্বস্তি বেড়েছে তৃণমূলের।

হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লক পঞ্চায়েত সমিতির বন ও ভূমি কর্মাধক্ষ্য আদিত্য মিশ্র বলেন, আইসিকে নিয়ে উনি যেটা বলেছেন খুব ভুল বলেছেন। দুর্নীতি করলে কেউ বাঁচবে না। আসলে উনি তো কংগ্রেসের প্রতিকে নির্বাচিত। কংগ্রেসের এটা চাল ছিল। উনাকে পাঠিয়ে এখান থেকে তথ্য সরবরাহ করেছেন মোস্তাক আলম কে।

উত্তর মালদা সাংগঠনিক জেলা বিজেপি যুব মোর্চার সভাপতি অয়ন রায় বলেন, উনি তো আগে কংগ্রেসে ছিলেন। আমার মনে হচ্ছে এটা কংগ্রেসের চাল হতে পারে। তথ্য আদান প্রদানের জন্য তাকে তৃণমূলে পাঠিয়েছিল।

একদিন পরেই নব জোয়ার যাত্রা নিয়ে মালদায় আসছেন অভিষেক ব্যানার্জি। অন্যদিকে প্রশাসনিক বৈঠকে আসছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। অভিষেক ব্যানার্জি প্রত্যেক জায়গায় বলছে এই তৃণমূল নতুন তৃণমূল এই তৃণমূল মানুষের তৃণমূল। কিন্তু দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের সফরের আগে সমগ্র ঘটনা কার্যত অস্বস্তিতে ফেলেছে তৃণমূলকে। সাথে কংগ্রেসের নীরবতা নিয়েও শুরু হয়েছে বিতর্ক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here