কোচবিহার চকচকা শিল্প কেন্দ্র এলাকার ৮৫০মিটার কংক্রিট ড্রেনের কাজের সূচনা করলেন জেলা শাসক।

0
147

মনিরুল হক, কোচবিহার:- কোচবিহারে শিল্পের তালুক হলো চকচকা। আর সেই এলাকায় শিল্পপতিদের কথা মাথায় রেখে ৮৫০মিটার কংক্রিট ড্রেনের কাজের সূচনা হলো আজ। এদিন কোচবিহার শিল্প তালুক এলাকা একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে ওই কাজের শুভ সূচনা করেন কোচবিহারের জেলাশাসক পবন কাদিয়ান। এদিন সেখানে উপস্থিত ছিলেন কোচবিহার জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ আব্দুল জলিল আহমেদ, জনস্বাস্থ্য কারিগরি কর্মাধ্যক্ষ সুচিস্মিতা দেব শর্মা সহ আরও অনেকে।

জানা গেছে, কোচবিহার চকচকা ইন্ডাস্ট্রি থেকে মরা তোর্সা নদী পর্যন্ত ৮৫০মিটার কংক্রিট ড্রেন তৈরি করা হবে। যার জন্য কোচবিহার জেলা পরিষদের পক্ষ থেকে মোট ১ কোটি ৮৩ লক্ষ টাকা খরচ করে তৈরি করা হবে। মূলত বর্ষাকালে শিল্পতালুক এলাকায় জল জমে যাওয়ার কারণে শিল্পপতিদের অনেকটাই অসুবিধার সম্মুখীন হতে হয়। এ বিষয়ে নিয়ে শিল্পপতিরা বারবার প্রশাসনের দারস্ত হন এরপরেই উদ্যোগ গ্রহণ করে ড্রেনের কাজ করা হচ্ছে। এই ড্রেন হলে এলাকার শিল্পপতি থেকে শুরু করে সাধারণ মানুষ উপকৃত হবেন বলে জানা গেছে।

এদিন এবিষয়ে জনস্বাস্থ্য কারিগরি কর্মাধ্যক্ষ সুচিস্মিতা দেব শর্মা বলেন, জেলা পরিষদের পঞ্চ মত্র বর্ষ তহবিল থেকে ৮৫০মিটার ট্রেনের কাজ করার উদ্যোগ নেয়। সেই কাজের শুভ সূচনা করা হলো। এটা শুধু চকচকা শিল্প কেন্দ্রের বাইরের দিকের কাজ করা হচ্ছে। পরবর্তীতে পরিকল্পনা করে ভেতরের দিকের এই ড্রেনের ব্যবস্থা করা হবে। এটা শুধু চকচকা শিল্প কেন্দ্রের জন্য নয় কোচবিহার জেলার বিভিন্ন প্রান্তে শহর লাগুয়া এলাকাগুলিতে জল নিকাশির জন্য এ ধরনের ব্রেনের কাজ করার জন্য নানান ভাবে অর্থ এসে থাকে জেলা পরিষদে। সেই অর্থে আজ আমরা চকচকা গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত চকচকা শিল্প কেন্দ্র থেকে মরা তোর্সা নদী পর্যন্ত ৮৫০মিটার ড্রেনের কাজের সূচনা করলাম।

এদিন এবিষয়ে কোচবিহার জেলা শাসক পবন কাদিয়ান বলেন, চকচকা শিল্প কেন্দ্র থেকে ৮৫০ মিটার লম্বা ড্রেনের কাজের সূচনা করা হলো আজ। জেলা পরিষদের নিজস্ব তহবিল থেকে ১ কোটি ৮০ লক্ষ টাকা ব্যয় করে জলনিকাশী নালা বা ড্রেন তৈরি করা হচ্ছে। যাতে এলাকার উদ্যোগপতিদের ও স্থানীয় চকচকা শিল্প তালুকের সাধারণ মানুষের সুবিধা হয়। পাশাপাশি চকচকা শিল্প কেন্দ্রের উন্নয়ন কিভাবে করা যায় সেই চেষ্টায় করছে আমাদের রাজ্য সরকার ও জেলা পরিষদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here