কোচবিহারের বিখ্যাত রাস উৎসবের রাসচক্র বানানোর কারিগর আলতাফ মিয়া অসুস্থ, হাসপাতালে দেখতে গিয়ে পাশে থাকার আশ্বাস রবীন্দ্রনাথের।

0
223

কোচবিহার, নিজস্ব সংবাদদাতা: কোচবিহারের বিখ্যাত রাস উৎসবের রাসচক্র তৈরির দায়িত্ব তাঁর কাঁধে। দীর্ঘ তিন পুরুষ ধরে কোচবিহার মদনমোহন মন্দিরের রাশচক্র তৈরি করে আসছে তাঁর পরিবার। পরিবারের বর্তমান প্রজন্ম অসুস্থ আলতাফ মিঁয়া। সেই আলতাফ মিয়া কঠিন রোগে আক্রান্ত হয়ে কয়েকদিন ধরে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন। সেই অসুস্থ আলতাফ মিয়ার সঙ্গে হাসপাতালে গিয়ে দেখা করলেন কোচবিহার পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ। এদিন সেখানে গিয়ে আলতাফ মিয়ার সঙ্গে কথা বলার পাশাপাশি পরিবারে সঙ্গে কথা বলেন এবং সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ।

এদিন এবিষয়ে কোচবিহার পৌরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ জানান, আলতাফ মিয়া যিনি বংশানুক্রমে কোচবিহার মদনমোহন বাড়িতে যে রাসচক্র রয়েছে সেই রাজ রাসচক্রের কাজ করে আসছেন। সেই আলতাফ নিয়ে শারীরিক অসুস্থতার কারণে কোচবিহারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছে। গতকাল আমি এই খবরটা পেয়েছিলাম। কিন্তু শিলিগুড়িতে থাকায় কাল আমি যেতে পারিনি। আজ সকাল বেলা ওই বেসরকারি নার্সিংহোমে গিয়ে আমি আলতাব মিয়ার সঙ্গে দেখা করি এবং তার পরিবারের সঙ্গে দেখা করি কথা বলি। পাশাপাশি ডাক্তার ও নার্সদের সাথে কথা বলি। দু-একদিনের মধ্যে হয়তো আলতাফ মিয়ার একটা অস্ত্রপচার প্রয়োজন হবে। ডাক্তারবাবু বলেছেন ভয়ের কোন কিছু নেই। তিনি দ্রুত সুস্থ হয়ে যাবেন। আমি মদনমোহন ঠাকুরের কাছে প্রার্থনা করছি আলতাব নিয়ে দ্রুত যেন সুস্থ হয়ে ওঠে। সামনে আবার তাকে রাসচক্র বানানোর কাজ করতে হবে তাই আমরা চাই আলতাব নিয়ে যেন আরো কয়েক দশক এই রাস চক্র বানাতে পারেন সেটা সেই চেষ্টাই আমরা করব।

পাশাপাশি তিনি আরো বলেন আলতাব মিয়ার পরিবারের অবস্থা ভালো নেই তাই তার পরিবারের পাশে দাঁড়িয়ে পৌরসভার পক্ষ থেকে চাল ডাল কিছু খাদ্য সামগ্রী পাঠানো হবে। তাদের পরিবারকে সব রকমের সাহায্য করা হবে বলে জানা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here