নির্বাচনে কোন প্রভাব পড়বে না দণ্ডী কাণ্ডের ঘটনা জানালেন, তৃণমূল প্রার্থী ও বিরোধী প্রার্থী।

0
192

তপন, নিজস্ব সংবাদদাতা :- দণ্ডী কান্ডের নির্যাতিতা আদিবাসী মহিলাকে তৃণমূল কংগ্রেসের গ্রাম পঞ্চায়েতের প্রার্থী করে মাস্টার স্ট্রোক ছিল তৃণমূল কংগ্রেসের। কিন্তু পঞ্চায়েত নির্বাচনে এই দণ্ডী কান্ডের কোন প্রভাব পড়বেনা বলে দাবি করেন খোদ তৃণমূল কংগ্রেসের প্রার্থী। একই কথা জানান এই বুথের বিজেপি প্রার্থীও।

দক্ষিন দিনাজপুর জেলার তপন ব্লকের চকবলরাম ৭১ নং বুথে গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেস প্রার্থী হয়েছে শিউলি মার্ডি। দণ্ডী কান্ডের নির্যাতিতা আদিবাসী মহিলাকে প্রার্থী করে এবারের পঞ্চায়েত নির্বাচনে মানুষের মাঝে পৌঁছে যেতে চেয়েছিল দক্ষিন দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস।

নবজোয়ার সফরে দক্ষিন দিনাজপুর জেলায় এসে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি দেখা করেছিলেন এই মহিলার সাথে। এরপর নির্বাচনী প্রচারে দক্ষিন দিনাজপুর জেলায় এসে শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু দেখা করেন ও প্রচার সভা করেন শিউলি মার্ডির হয়ে। তবে প্রার্থীকে প্রশ্ন করা হলে তিনি বলেন দণ্ডী কান্ডের কোন প্রভাব নির্বাচনে হয়তো পড়বেনা।

তপন ব্লকে চকবলরাম এলাকার ৭১ নং বুথে গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেস প্রার্থী শিউলি মার্ডি, বিজেপি প্রার্থী মৌসুমি মার্ডি, কংগ্রেস প্রার্থী বিল্কিস বিবি ও বামফ্রন্ট প্রার্থী সালোনি ওড়াও। এই নির্বাচন কেন্দ্রে মোট ১৩৭৫ ভোটার রয়েছে। এদিন পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে ভোট কেন্দ্রে ভোট প্রদান করতে সাধারণ মানুষের ভীড় নজরে আসে।। বিগত দিনে এই কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেস জয়লাভ করেছিল। কিন্তু এলাকাবাসীদের অভিযোগ, তৃণমূল কংগ্রেস এই এলাকায় কোন উন্নয়ন করেনি।

দক্ষিন দিনাজপুর জেলার তপন ব্লক মূলত খড়া প্রবন এলাকা। জলের কষ্ট রয়েছে সর্বত্র। পানীয় জলের কষ্টে দিন যাপন করে তপন ব্লকের বাসিন্দারা। এলাকায় পানীয় জল থেকে রাস্তা সর্বত্র রয়েছে সমস্যা।

এই প্রসঙ্গে বিজেপি প্রার্থী মৌসুমি মার্ডি জানান, তপন ব্লকের চকবলরাম এলাকা খড়া প্রবন এলাকায়। জলের কষ্ট রয়েছে এলাকায়। পানীয় জলের কোন ব্যবস্থা করেনি তৃণমূল কংগ্রেসের বোর্ড। পাশাপাশি রাস্তা মেরামত হয়নি বিগত দিনে তাই এবার এখানে মানুষ বিজেপিকে চাইছে। তিনি জয়ী হলে এলাকার উন্নয়ন করবেন বলে জানান তিনি। দণ্ডী কান্ডের নির্যাতিতা আদিবাসী মহিলাকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হওয়ায় আদিবাসী অধ্যসিত এই এলাকার নির্বাচনে কোন প্রভাব পড়বেনা বলে জানান বিজেপি প্রার্থী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here