ভোট পরবর্তী সময়ে ইন্দাসে অশান্তি নেই, তবুও স্কুলে কেন্দ্রবাহিনী, বন্ধ পঠন-পাঠন, স্কুল থেকে সরানো হোক বাহিনী, চান অভিভাবকের।

0
105

আবদুল হাই, বাঁকুড়াঃ বহু পূর্বে অর্থাৎ ১১ জুলাই পঞ্চায়েত নির্বাচনের ফলাফল ঘোষণা হয়েছে কিন্তু রাজ্যে রয়ে গেছে কেন্দ্রীয় বাহিনী । হাইকোর্টের নির্দেশে আরো দশ দিন বাহিনী থাকবে রাজ্যে এমতবস্থায় ছাত্র-ছাত্রীদের পঠনপাঠন শিকে ওটার জোগাড় আর এর অন্যতম কারণ অধিকাংশ এলাকার স্কুলগুলিতেই কেন্দ্রীয় বাহিনীর থাকার ব্যবস্থা ফলে বন্ধ স্কুল। এই পরিস্থিতি রাজ্যের প্রায় সব জেলাতেই। বাঁকুড়া জেলার ইন্দাস ব্লকের আকুই ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রয়েছে । স্বাভাবিকভাবেই বন্ধ বিদ্যালয়ের পঠন-পাঠন ফলে চরম সমস্যায় পড়েছে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা ।
আর কয়েকদিন পরেই ইউনিট টেস্ট অথচ দীর্ঘ সময় কোন ক্লাস হয়নি শুধু তাই নয় বিদ্যালয় বন্ধ থাকার কারণে পরীক্ষা নে আরো একটি জটিল সমস্যা তৈরি হবে সে ক্ষেত্রে সমাধান কি সেটাই বুঝে উঠতে পারছে না বিদ্যালয় শিক্ষক মন্ডলী থেকে বিদ্যালয় কর্তৃপক্ষ।
নীলকান্ত দাস নামে এক অভিভাবক জানান , করোনার সময় দীর্ঘদিন স্কুল বন্ধ ছিল আবার ভোটের জন্য প্রায় এক মাস ধরে বন্ধ স্কুল, ছেলেমেয়েদের মধ্যে পড়াশোনার এনার্জি নষ্ট হয়ে যাচ্ছে।
প্রশাসনের কাছে অনুরোধ এই এলাকায় কোন অশান্তি নেই তাই কেন্দ্রীয় বাহিনীকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হোক এবং দ্রুত বিদ্যালয়ের পঠন-পাঠন শুরু করানো হোক ।

আকুই ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের এক ছাত্র বলেন , বিদ্যালয় বন্ধ থাকার কারণে সিলেবাস শেষ হচ্ছে না ফলে আমাদেরকে সমস্যায় পড়তে হচ্ছে তাই দ্রুত বিদ্যালয়ে পঠলপাঠর শুরু হোক ।

আকুই ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরজিৎ দোলুই জানান , ভোটের জন্য গত ছয় তারিখ থেকে বিদ্যালয়ের পঠন-পাঠন সম্পূর্ণ বন্ধ রয়েছে, সামনেই ইউনিট টেস্ট রয়েছে সমস্যা তো হবেই।
আগামী দিনে কতটা সিলেবাস শেষ করা যাবে তাই নিয়ে সকলেই চিন্তিত । আমরা প্রত্যেকেই চাইছি দ্রুত বিদ্যালয়ের পঠন পাঠন শুরু করতে কিন্তু স্কুলে বাহিনী থাকার কারণে সেটা হচ্ছে না, এই পরিস্থিতিতে স্কুলের ছাত্র-ছাত্রীদের পড়াশোনা ক্ষেত্রে অবশ্যই ক্ষতি হচ্ছে ।