মালদা টাউন হলে অনুষ্ঠিত এই শিক্ষক দিবস অনুষ্ঠান।

0
67

নিজস্ব সংবাদদাতা, মালদা:—-মালদা টাউন হলে অনুষ্ঠিত এই শিক্ষক দিবস অনুষ্ঠানে সেরা বিদ্যালয়, সেরা প্রধান শিক্ষক,সেরা সহকারী শিক্ষক, সেরা শিক্ষাবন্ধু ও অফিস স্টাফদের পুরস্কার প্রদান ও বিশেষ সম্মাননা প্রদান করা হয়। শিক্ষকদের সম্মাননা ছাড়াও বিভিন্ন অনুষ্ঠান পালিত হয়। এই অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে শ্রেষ্ঠ শিক্ষক প্রধান শিক্ষক ও বিদ্যালয় গুলিকে স্বারক ও মানপত্র দিয়ে সংবর্ধনা দেওয়া হয় । এছাড়াও গত এক বছরে এই চক্রে সমস্ত অবসরপ্রাপ্ত ও নতুন যোগদানকারী শিক্ষকদের সম্মাননা প্রদান করা হয়।
প্রদীপ উজ্জলন ও সর্বপল্লী রাধাকৃষ্ণনের প্রতীকৃতিতে মাল্যদান প্রদানের মাধ্যমে এই অনুষ্ঠানের শুভ সূচনা করেন মালদা জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান বাসন্তী বর্মন ও জেলা বিদ্যালয় পরিদর্শক সত্যজিৎ মন্ডল। মালদা জেলা তথা গোটা রাজ্যের মধ্যে একমাত্র মালদা চক্রের এই ধরনের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে শিক্ষক শিক্ষা প্রশাসনের একাংশ। এবারের শিক্ষক দিবস অনুষ্ঠানে মালদা চক্রের সেরা প্রধান শিক্ষক হিসেবে পুরস্কৃত হয়েছেন সাহাপুর থেকে তনয় কুমার মিশ্র, মুচিয়া থেকে সাজাহান আলী, মঙ্গলবাড়ী থেকে অর্পিতা দাস পান্ডে, ও ওল্ড মালদা মিউনিসিপালিটি থেকে কৌশিক রাহুত।এই চক্রের ঘোষিত সেরা বিদ্যালয় গুলি হলো সাহাপুর , মুচিয়া, মঙ্গলবাড়ী, ও ওল্ড মালদা মিউনিসিপ্যালিটি  সি আর সি থেকে যথাক্রমে গণেশ পাড়া প্রাথমিক বিদ্যালয়, সেন্দিয়া প্রাথমিক বিদ্যালয় । ওল্ড মালদা প্রাথমিক বিদ্যালয , ওল্ড মালদা নিউ প্রাথমিক বিদ্যালয়। চারটি সিআরসি থেকে সেরা সহকারি  শিক্ষক  হিসেবে নির্বাচিত হয়েছেন পঞ্চু দাস , সুমিত গুপ্ত, দেবশ্রী সরকার ও সম্বল মন্ডল।
এছাড়া সেরা শিক্ষাবন্ধু হয়েছেন পূর্ণেন্দু মন্ডল, ও সেরা অফিস স্টাফ হিসেবে পুরস্কার পেলেন মোহাম্মদ আলতাব হোসেন।
প্রসঙ্গত উল্লেখ্য গত ৩/৪ বছর থেকে মালদা চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক ভরত ঘোষ  গোটা মালদা জেলায় একমাত্র অবর বিদ্যালয় পরিদর্শক হিসাবে শিক্ষক দিবসের দিন শিক্ষা ক্ষেত্রে বিভিন্ন বিভাগে পুরস্কার চালু করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here