সবার স্বাস্থ্যের খবর যারা রাখে তাদের স্বাস্থ্য কতটা উন্নত ! তাদেরও এবার স্বাস্থ্যের পরীক্ষা শুরু হল।

0
219

তমলুক, নিজস্ব সংবাদদাতা:-  স্বাস্থ্যকর্মীদের স্বাস্থ্য কতটা উন্নত তা জানতে পরীক্ষা-নিরীক্ষা শুরু হল। তাদের কাজ জনসাধারণ কে স্বাস্থ্য পরিষেবা দেওয়া। এক কথায় সমাজের সব শ্রেণীর মানুষের শারীরিক স্বাস্থ্য কেমন আছে তা তারাই খবর রাখে। কিন্তু স্বাস্থ্য কর্মীদের স্বাস্থ্য কতটা উন্নত বা তাদের শরীরে কোন রোগ অসুখ বাসা বাঁধছে কিনা তা জানতে এবার স্বাস্থ্যকর্মীদের স্বাস্থ্য পরীক্ষা শুরু হয়েছে। তমলুকে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দফতরে শুরু হয়েছে স্বাস্থ্যকর্মীদের স্বাস্থ্য সংক্রান্ত খোঁজখবর নেওয়ার শিবির।

বর্তমান সময়ে দেখা যায় বিভিন্ন জায়গায় কাজে গিয়ে স্বাস্থ্যকর্মীরা অসুস্থ হয়ে পড়ছে। আবার কেউ কেউ অসুস্থ হয়ে মৃত্যুবরণও করছে। মূলত স্বাস্থ্যপরিসেবা দিতে গিয়ে তাদের শরীরেও বাসা বাঁধছে রোগ। কিন্তু সাধারণ মানুষকে পরিষেবা দিতে গিয়ে নিজেদের স্বাস্থ্যের কথা প্রাধান্য পাচ্ছে না। ফলে বহু স্বাস্থ্যকর্মী নানান ধরনের অসংক্রামক রোগব্যাধির শিকার হচ্ছেন। এর ফলে ওই রোগব্যাধি শরীরে বাসা বাঁধতে বাঁধতে তাদের গুরুতর অসুখের মুখে ঠেলে দিয়েছে। যার কারণে বিভিন্ন সময় চিকিৎসা পরিষেবা পৌঁছে দিতে গিয়ে স্বাস্থ্যকর্মীদের অসুস্থতার খবর উঠে এসেছে।

রাজ্য স্বাস্থ্য দফতরের উদ্যোগে জেলায় জেলায় মুখ্য স্বাস্থ্য আধিকারিক এর কার্যালয়ে জেলার মুখ্য স্বাস্থ্য অধিকারিক, ডাক্তার, গ্রুপ ডি কর্মী ও নানান ধরনের স্বাস্থ্যকর্মীদের অবস্থা কেমন রয়েছে বা শরীরে কোন রোগ অসুখ বাসা বাঁধছে কিনা তা জানতে স্বাস্থ্য পরীক্ষা শিবির। তমলুক শহরে পূর্ব মেদিনীপুর জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের উপস্থিতিতে মঙ্গলবার এই শিবির শুরু হয়েছে। উদ্দেশ্য মূলত সাধারণ মানুষকে স্বাস্থ্য পরিষেবা দিতে গিয়ে স্বাস্থ্য কর্মীরা যাতে শিকার না হয় এবং পরিষেবা তাতে ব্যাহত না হয়।
এদিন প্রায় একশো কুড়ি জন স্বাস্থ্যকর্মী এই শিবিরে স্বাস্থ্য পরীক্ষা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here