লোকসভা ভোটের মুখে পানীয় জলের সমস্যা নিয়ে এবার রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন গ্রামের মহিলারা।

0
29

নিজস্ব সংবাদদাতা, মালদা:৮ এপ্রিল:- লোকসভা ভোটের মুখে পানীয় জলের সমস্যা নিয়ে এবার রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন গ্রামের মহিলারা। সোমবার ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুর থানার ভিঙ্গোল গ্রাম পঞ্চায়েতের লক্ষণপুর মালাকাপাড়া এলাকায়। পুরো ঘটনাটি নিয়ে স্থানীয় পঞ্চায়েত ও ব্লক প্রশাসনের উদাসীনতাকেই দায়ি করেছেন সংশ্লিষ্ট এলাকার বিক্ষোভকারী মহিলারা।পানীয় জলের দাবিতে লক্ষণপুর বাস স্ট্যান্ড রাজ্য সড়ক প্রায় আধঘণ্টা ধরে অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছেন গ্রামবাসীরা। পরে অবশ্য পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় বিক্ষোভকারী মহিলাদের বক্তব্য, তাদের এলাকায় দীর্ঘদিন ধরে সাবমারসিবল পাম্প বসানো হয় নি। একটি নলকূপ থেকে আয়রন যুক্ত জল তাদেরকে ব্যবহার করতে হচ্ছে। তাও মাঝেমধ্যে সেটি বিকল হয়ে পড়ে। এলাকায় পিএইচই পাইপলাইন থাকা সত্ত্বেও গ্রামে পরিশ্রুত পানীয় জল মিলছে না। সেই কারণে প্রতিবাদ বিক্ষোভ দেখানো হয়েছে।আর লোকসভা ভোটের প্রাক্কালে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। তৃণমূলের দাবি কংগ্রেস পরিচালিত ভিঙ্গল গ্রাম পঞ্চায়েত এলাকায় কোন কাজ করেনি।পাল্টা কংগ্রেসের দাবি,তৃণমূল যা বলছে ভিত্তিহীন এলাকায় অনেক কাজ হয়েছে।

হরিশ্চন্দ্রপুর ১ ব্লক তৃণমূলের সভাপতি জিয়াউর রহমান জানিয়েছেন,ভিঙ্গল গ্রাম পঞ্চায়েত কংগ্রেস পরিচালিত।সেখানে কোন কাজ করে নি তারা।আজকে লক্ষণপুর মালাকা পাড়ার মানুষের সমস্যার কথা শুনেছি। নির্বাচনের জন্য এখন বিভিন্ন ধরনের বিধি নিষেধ রয়েছে তবুও বিষয়টি সংশ্লিষ্ট পঞ্চায়েত। প্রশাসনকে জানানো হবে।দ্রুত যাতে পানীয় জলের পরিষেবা গ্রামবাসীরা পান সেই উদ্যোগও নেওয়া হবে।

পাল্টা হরিশ্চন্দ্রপুর এক নম্বর ব্লক কংগ্রেসের সভাপতি তথা পঞ্চায়েত প্রধানের প্রতিনিধি বিমানবিহারী বসাক বলেন।