আজ অভিষেকের সভা বার্ণিশে! আশায় বুক বাঁধছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলি, সুযোগ পেলে জানাবেন তাদের দুর্দশার কথা।

0
24

ময়নাগুড়ি, নিজস্ব সংবাদদাতা, ১২ এপ্রিল : মোদীর জনসভায় গিয়েও মোদীর সাথে দেখা করতে পারেননি ঝড়ে নিহত দুই পরিবারের সদস্যরা। শুক্রবার বিকেলে ময়নাগুড়ি বার্নিশ গ্রাম পঞ্চায়েত এলাকায় ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সাথে দেখা করতে আসছেন সর্ব ভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর এই সভাকে কেন্দ্র করে আশায় বুক বাঁধছেন ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। সুযোগ পেলে তারা তাদের দুর্দশার কথা শোনাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

উল্লেখ্য, গত ৩১ মার্চ বিকেল নাগাদ আচমকা বিধ্বংসী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয় ময়নাগুড়ি ব্লকের বার্নিশ, মাধবডাঙ্গা ২ গ্রাম পঞ্চায়েতের বিস্তীর্ণ এলাকা। ঝড়ের ফলে হারিয়ে ফেলেছেন মাথা গোঁজার একমাত্র ঠাঁই বসতি ঘর। কোনক্রমে ত্রিপল টাঙিয়ে দিন যাপন করছেন ক্ষতিগ্রস্ত প্রায় আটশো পরিবার। এদিকে প্রশাসনের তরফ থেকে বিশেষ ত্রাণ পৌঁছে দেওয়া হয়েছে বাড়ি বাড়ি। দেওয়া হয়েছে ২০ হাজার টাকা করে। কিন্তূ অভিযোগ এখনও অনেকেই সেই টাকা পাননি। ক্ষতিগ্রস্ত পরিবার গুলির একমাত্র দাবি, ঝড়ে যেভাবে ঘর বাড়ি তছ নছ হয়েছে তাতে তাদের ঘুরে দাঁড়ানোর প্রায় অসম্ভব। তাই প্রশাসন তাদের যাতে ঘর তৈরি করে দেওয়ার ব্যবস্থা গ্রহণ করেন। আজ অভিষেকের সভায় তারা সকলেই উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন। সুযোগ পেলে তাদের এই সমস্ত সমস্যার কথা তারা তুলে ধরবেন বলেও জানিয়েছেন।

এদিকে আজ বিকেল পাঁচটা নাগাদ বার্নিশ বড় ভান্ডানি এলাকায় ছোট সভা করে ক্ষতিগ্রস্ত পরিবার গুলির সাথে কথা বলবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই কারণে দ্রুত মঞ্চ বাঁধার কাজ চলছে। পুলিশি নিরাপত্তায় ইতিমধ্যেই ঢেকে ফেলা হয়েছে গোটা এলাকা। সকাল থেকেই উৎসুক মানুষ ভিড় করছেন সভা স্থলেই। এখন সকলের নজর বিকেল পাঁচটার দিকে। অভিষেক বার্নিশ এসে ক্ষতিগ্রস্ত পরিবারগুলির জন্য কি বলেন সেদিকেই তাকিয়ে রয়েছেন ঝড় বিধ্বস্ত এলাকার মানুষ।