জমি জালিয়াতি চক্রের বিরুদ্ধে সোমবার দক্ষিণ দিনাজপুর জেলা শাসকের দারস্থ একাধিক কৃষক।

0
15

নিজস্ব সংবাদদাতা, বালুরঘাটঃ- জমি জালিয়াতি চক্রের বিরুদ্ধে সোমবার দক্ষিণ দিনাজপুর জেলা শাসকের দারস্থ একাধিক কৃষক। ভূমি দপ্তরের বিজ্ঞপ্তি হাতে আসার পরেই নিজেদের জমি রক্ষায় একত্রিত কৃষকরা।
দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর শহরের সেলেমাবাদ এলাকায় অন্তত একশো কৃষক জমি জালিয়াতির শিকার বলে দাবি। গত ২ মে ২০২৪ তারিখে কলকাতা ভূমি দপ্তর থেকে একটি বিজ্ঞপ্তি পান ওই কৃষকরা। যাতে বলা হয়েছে তাদের জমিগুলি আরতি কুমার নামে একজনের হয়ে রয়েছে। সেকারণে নিজেদের সপক্ষে তথ্য প্রমান সহ স্থানীয় ভূমি সংস্কার দপ্তরে যোগাযোগ করতে বলা হয় তাদের। যা নিয়েই একপ্রকার আতঙ্কিত ওই এলাকার কৃষকরা।
এদিন জেলা প্রশাসনিক ভবণে আসা কৃষকদের মধ্যে জয়ন্ত কুন্ডু, মিলন শীল বলেন, আমাদের পূর্বপুরুষ এবং নিজেদের নামে থাকা জমি ভোগ দখল করে খাচ্ছি। কিন্ত সেই জমি কেউ বাকাহার নাড়াচাড়া করছেন। কোনো জমি জাল চক্র জড়িত। এরসঙ্গে স্থানীয় ভূমি আধিকারিকদের যোগ রয়েছে বলে আমাদের অনুমান। অনেকের জমি দেখা যাচ্ছে আরতি কুমার নামে একজনের হয়ে রয়েছে। আবার আমাদের অনেকের জমি নট ফাউন্ড করে রেখে দেওয়া হয়েছে। কৃষক স্বার্থে জেলা প্রশাসনের পক্ষ থেকে পদক্ষেপ নেওয়ার আবেদন আমদের। আমরা নিজেদের পক্ষে জমির যাবতীয় কাগজপত্র পেশ করতে পারব।