দল একটাই কিন্তু,জায়গা আলাদা আলাদা,এমনই ছবি উঠে এলো কাঁথিতে।

0
176

নিজস্ব সংবাদদাতা,পূর্ব মেদিনীপুর:- দল একই কিন্তু জায়গা আলাদা। এক বছর আগে দল ত্যাগ করার জন্য শুভেন্দু অধিকারী কে এবং মিরজাফর বলে আখ্যা দেওয়া হয়েছিল। সেইদিন থেকে রবিবার ছিল তারই বর্ষপূর্তি। আর এই বর্ষপূর্তিকে ঘিরে অধিকারী গড় কাঁথিতে প্রকাশ্যে এলো তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী দ্বন্দ্ব। সোমবার তৃণমূল কংগ্রেসের উদ্যোগে শান্তিকুঞ্জ পাশে ব্যবস্থা করা হয়েছে তৃণমূল কংগ্রেসের জনসভা। যা “উৎসব” দিবস নামে পালন করা হয় তৃণমূলের পক্ষ থেকে। ঠিক তার আগের দিন এক ব্লকের মাজনাতে তৃণমূলের উদ্যোগে সাংগঠনিক ও সম্প্রীতি সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় উপস্থিত থাকেন সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি তরুণ জানা। কাঁথি এক নম্বর পঞ্চায়েত সমিতির সভাপতি প্রদীপ গায়েন সহ অন্যান্যরা। এরা সকলেই মন্ত্রী অখিল গিরির বিরোধী গোষ্ঠী বলে পরিচিত তৃণমূল শিবিরে।
প্রসঙ্গতঃ দিন কয়েক আগে কাঁথির মাজনায় এক মহিলার অস্বাভাবিক মৃত্যু হয়, আর তা ঘিরেই বিরোধীরা চক্রান্ত করে ধর্ষণের মামলা রুজু করে। সেই ঘটনার প্রতিবাদে মন্ত্রীর অনুগামীরা সেইদিন সভা করেছিল। মৃতার পরিবারের পক্ষ থেকে শাসক দলের একাংশের বিরুদ্ধে মিথ্যে মামলা করা হয়েছে বলে দাবি মন্ত্রীর বিরোধী গোষ্ঠী। তারাই ঐদিন সভা করেছিল, তাঁরই কয়েকদিনের মাথায় শাসক দলের পৃথক কর্মসূচি ঘিরে গোষ্ঠী কোন্দল শুরু হয়।
যা নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি বিরোধী শিবির। বিজেপি পার্টির সাংগঠনিক জেলার সভাপতি অনুপ চক্রবর্তী বলেন কাটমানি দখলদারি কার হাতে থাকবে তা নিয়ে ওদের নিজেদের মধ্যে গোষ্ঠী কোন্দল। মানুষ তা বুঝে নিয়েছিল বলে বিধানসভা নির্বাচনে যোগ্য জবাব দিয়েছিল ওদের।
তাই সোমবার পূর্ব মেদিনীপুর তৃণমূল কংগ্রেস সংখ্যালঘু সেলের নেতৃত্বে সংহতি দিবস ও সম্প্রীতি সভা অনুষ্ঠিত হয় কাঁথি কলেজ মাঠে।
কাঁথি রূপসী বাইপাস থেকে কলেজ মাঠ পর্যন্ত তৃণমূল কংগ্রেসের বিশাল মিছিল হয়।
তাঁর পাশাপাশি মিছিল শেষে জনসভা করে তৃণমূল কংগ্রেস। এই সভায় উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী অখিল গিরি, তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষ, প্রাক্তন মন্ত্রী জ্যোতির্ময় কর, সহ একাধিক নেতৃত্ব।পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল কংগ্রেস সংখ্যালঘু সেলের সভাপতি আনোয়ার উদ্দিন সহ একাধিক তৃণমূল কংগ্রেসের নেতৃত্বরা।
এই সভা থেকে শুভেন্দু অধিকারী সহ বিজেপির একাধিক নেতৃত্বকে কড়া ভাষায় আক্রমণ করেন তৃণমূল কংগ্রেসের একাধিক নেতৃত্ব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here