মহারাজা জীতেন্দ্র নারায়ণের জন্ম এবং মৃত্যু বার্ষিকী পালন করলো কোচবিহার রোগী কল্যাণ সমিতি।

0
323

মনিরুল হক, কোচবিহার: কোচবিহারের মহারাজা জীতেন্দ্র নারায়ণের ১৩৫ তম জন্মবার্ষিকী এবং ৯৯ তম মৃত্যু বার্ষিকী পালিত হল কোচবিহার জেলা মেডিকেল কলেজ এবং হাসপাতালে। এদিন কোচবিহার এমজেএন মেডিকেল কলেজ এবং হাসপাতাল যার নামে নামাঙ্কিত সেই মহারাজা জীতেন্দ্র নারায়ণের জন্ম এবং মৃত্যু দিবস। তাঁর জন্ম এবং মৃত্যু দিবস উপলক্ষে হাসপাতাল কর্তৃপক্ষ থেকে শুরু করে সকল মেডিকেল স্টুডেন্টের পক্ষ থেকে এদিন সকালে একটি অনুষ্ঠান করে।

এদিনের এই অনুষ্ঠানে কোচবিহার জেলা রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পার্থ প্রতিম রায়, কোচবিহার মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত এমএসভিপি জিষ্ণু রায় বসুনিয়া ছাড়াও হাসপাতালের সকল স্টাফ থেকে শুরু করে প্রায় সকল নার্সিং স্টুডেন্টরা। এদিন কোচবিহার জেলা রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পার্থ প্রতিম রায় মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত এমএসভিপি জিষ্ণু রায় বসুনিয়ার হাতে মহারাজা জীতেন্দ্র নারায়ণের একটি প্রতিকৃতি তুলে দেন এবং সেটি যাতে তাঁর ঘরে যত্ন সহকারে রাখাহয় সে কথাও বলেন তিনি।

এদিন সকালে প্রথমে মহারাজা জীতেন্দ্র নারায়ণের প্রতিকৃতিতে মাল্য দান করে অনুষ্ঠানের সূচনা করেন কোচবিহার জেলা রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পার্থ প্রতিম রায়। এরপর মহারাজাকে শ্রদ্ধাঞ্জলি দেওয়ার পাশাপাশি সেখানে ছোট অনুষ্ঠান হয়।