আলোচনা সভায় মালিকপক্ষ উপস্থিত না হওয়ায় পাওয়ারলুম শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে পথ অবরোধ সি আই টি ইউ কর্মী-সমর্থকদের।

0
386

নদীয়া, নিজস্ব সংবাদদাতাঃ- আলোচনা সভায় মালিকপক্ষ উপস্থিত না হওয়ায় পাওয়ারলুম শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে পথ অবরোধ সি আই টি ইউ কর্মী-সমর্থকদের।
পারলুম শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে বেশ কিছুদিন যাবৎ আন্দোলন চালিয়ে আসছে সি আই টি ইউ। গত ২০ শে ডিসেম্বর সোমবার অবিলম্বে পারলুম শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে নবদ্দীপ মহেশগঞ্জ এলাকায় পঞ্চায়েত সমিতি কার্যালয়ের সামনে কৃষ্ণনগর নবদ্বীপ রাজ্য সড়ক অবরোধ করে সি আই টি ইউ এর নেতৃত্বে বিক্ষোভ কর্মসূচি পালন করতে দেখা যায় পারলুম শ্রমিকদের। সেদিনের আন্দোলনের পরিপ্রেক্ষিতে শুক্রবার এক আলোচনা সভায় নবদ্বীপ ব্লক আধিকারিক সহ এসডিও, নবদ্বীপের বিধায়ক পুন্ডরীকাক্ষ সাহা ও নবদ্বীপ পৌরসভা প্রশাসক বিমান কৃষ্ণ সাহার উপস্থিতিতে মহেশগঞ্জ বিডিও অফিসে এক আলোচনা সভার মধ্য দিয়ে শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবির সমাধান সূত্র বার করার কথা ছিল। সেই মোতাবেক এই দিন বিকেলে জেলা প্রশাসনিক আধিকারিক ও বিধায়ক পৌরসভার প্রশাসক সবাই উপস্থিত থাকলেও আলোচনা সভায় পাওয়ার লুম মালিকপক্ষ উপস্থিত না থাকায় স্বাভাবিকভাবেই ক্ষোভের সঞ্চার হয় শ্রমিকদের মধ্যে। দীর্ঘক্ষণ অপেক্ষা করার পর মালিকপক্ষের পক্ষ থেকে কোনো প্রতিনিধি আলোচনা সভায় না হলে সি আই টি ইউ এর নেতৃত্বে মহেশগঞ্জ বিডিও অফিস সংলগ্ন কৃষ্ণনগর নবদ্বীপ ঘাট রাজ্য সড়ক অবরোধ করে ফের বিক্ষোভ দেখাতে থাকেন পাওয়ার লুম শ্রমিকেরা। প্রায় এক ঘন্টার উপর অবরোধ চলার কারণে স্বাভাবিকভাবেই তীব্র যানজটের সৃষ্টি হয় কৃষ্ণনগর নবদ্বীপ ঘাট রাজ্য সড়কে। পরে প্রশাসনের হস্তক্ষেপে অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা। অবরোধ উঠে গেলে পুনরায় যান চলাচল স্বাভাবিক হয় রাজ্য সড়কে। অবিলম্বে তাদের দাবি মত মালিকপক্ষ পাওয়ারলুম শ্রমিকদের মজুরি বৃদ্ধি না করলে ভবিষ্যতে আরও বড় আন্দোলনের পথে হাঁটতে বাধ্য হবেন তাঁরা বলে এই দিন প্রকাশ্যে পারলুম মালিকদের উদ্দেশ্যে জানানো হয় সি আই টি ইউ ও পাওয়ার লুম শ্রমিকদের পক্ষ থেকে।