তেলিয়ামুড়ার সিপিআইএম মহকুমা কার্যালয়ের সামনে এক গনঅবস্থান কর্মসূচি।

0
141

এিপুরা – তেলিয়ামুড়া, রাহুল দাস:- শিক্ষা বাঁচাও ভবিষ্যৎ বাচাও এর দাবিসহ শিক্ষায় বেসরকারিকরণ এবং আউটসোর্সিং বন্দ করা সহ জনজীবনের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে বামপন্থী ছাত্র সংগঠন এবং যুব সংগঠনের যৌথ উদ্যোগে আজ অর্থাৎ ২৭ শে ডিসেম্বর সোমবার তেলিয়ামুড়ার সিপিআইএম মহকুমা কার্যালয়ের সামনে এক গনঅবস্থান কর্মসূচি পালিত হয়।
এই গণঅবস্থান কর্মসূচিতে মন্দাক্রান্তা নাথ চৌধুরী এবং শংকর দাসের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে আলোচনা করতে গিয়ে ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনের ত্রিপুরা রাজ্য কমিটির সভাপতি পলাশ ভৌমিক এই সময়ে রাজ্য সরকার অনুসৃত শিক্ষানীতির বিরুদ্ধে সরব হন। বিশেষ করে সাম্প্রতিক সময়ে বিদ্যাজতি প্রকল্পের নামে শিক্ষার গুণগত মান উন্নয়ন করার কথা বলে বর্তমান রাজ্য সরকার ত্রিপুরা রাজ্যের শিক্ষার মধ্যে পরোক্ষভাবে অসমতার পরিবেশ তৈরি করছে বলে অভিযোগ করেন বামপন্থী যুব সংগঠনের এই অন্যতম শীর্ষ নেতা। এছাড়াও তিনি আলোচনা করতে গিয়ে স্বভাবসুলভ ভঙ্গিতে রাজ্য সরকারের বিভিন্ন নীতির তীব্র ভাষায় সমালোচনা করেন।
বিশেষ করে গোটা দেশের সাথে সাথে ত্রিপুরা রাজ্যে যেভাবে বেকারত্বের হার প্রতিদিন মাত্রা ছড়াচ্ছে এই বিষয়টা নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেন বামপন্থী যুব সংগঠনের রাজ্য সভাপতি ।তিনি বলেন বর্তমান সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর ভিশন ডকুমেন্টে যেভাবে বেকারদের কর্মসংস্থানের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, ক্ষমতাসীন হওয়ার পর সেই প্রতিশ্রুতি থেকে বর্তমান শাসকগোষ্ঠী সম্পূর্ণ ভাবে দূরে সরে গেছে বলে অভিমত ব্যক্ত করেন পলাশ ভৌমিক।
আগামী দিনে শিক্ষায় বাণিজ্যকরণ এর প্রতিবাদ সহ শিক্ষা বাঁচানোর তাগিদে এবং সর্বোপরি আউটসোর্সিং বন্ধ করা সহ বিভিন্ন দাবিতে গোটা ছাত্রসমাজ এবং যুব সমাজকে একত্রিত হবার আহবান রাখলেন পলাশ ভৌমিক।
এদিনের এই গন অবস্থান এর শুরুতে অন্যান্যদের মধ্যে আলোচনা করেন ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশন তেলিয়ামুড়া মহকুমা কমিটির সম্পাদক রঞ্জু দাস। এখানে উল্লেখ্য আজ জনশিক্ষা দিবস। সকালবেলা গোটা রাজ্যের সাথে তেলিয়ামুড়া সি পি আই এম মহকুমা কার্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জনশিক্ষা দিবস পালিত হয়। জনশিক্ষায় শহীদদের প্রতিকৃতিতে পুষ্প মালা দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সিপিআইএম তেলিয়ামুড়া সম্পাদক হেমন্ত কুমার জমাতিয়া সহ অন্যান্য নেতৃত্বরা। আজকের এই বামপন্থী যুব সংগঠন এবং ছাত্র সংগঠনের যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত বাম ছাত্র যুবকর্মীদের মধ্যে ব্যাপক সাড়া পরিলক্ষিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here