আবারও ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে সাড়া ফেলল ডঃ ময়ূখ ভট্টাচার্য।

0
265

নদিয়া, নিজস্ব সংবাদদাতা:- মধ্যবিত্ত বাঙালির মনন আজও ক্যারিয়ার বলতে ভাল মাইনের একটা নিশ্চিত চাকরিকেই বোঝে কিংবা মেধাবী ছাত্রছাত্রীরা ভাল শিল্পী হয় না । কিন্ত ঐ সমস্ত ধ্যান ধারণাকে মিথ্যে প্রমাণ করে দিয়েছেন বিধান চন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শস্য বিজ্ঞানের ছাত্র ময়ূখ ভট্টাচার্য ।

সম্প্রতি তাঁর পরিচালিত ” বন্দে বিসিকেভি ” শীর্ষক ডকুমেন্টারি ফিল্ম টি যেটি বিধান চন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের উপরে তৈরি আবারও শিরোনামে এল কলকাতায় আয়োজিত ” ইন্টারন্যাশনাল গোল্ডেন মিরর ফিল্ম ফেস্টিভ্যালে ” । ফেস্টিভ্যালে ইরান, ইরাক, ইউ এস এ, ইউ কে, আর্জেন্টিনা সহ ১৫ টি দেশের ছবি আসে। সেখানে বন্দে বিসিকেভির দৌলতে বেস্ট ডকুমেন্টারি ফাইনালিস্টের শিরোপা জিতে নেন ময়ূখ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সনামধন্য চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষ সহ আরও অনেক টলিউড ও বলিউডের কলাকুশলিরা। ফেস্টিভ্যালের বিচারক ছিলেন শিকাগোর সনামধন্য চলচ্চিত্র পরিচালক কুশল বোস।

এই নিয়ে একের পর এক সাফল্যে তাক লাগিয়ে দিচ্ছেন বঙ্গ তনয় ময়ূখ। গত ৩১ শে ডিসেম্বর তাঁর ফিল্ম ডাইরেকশানে অসাধারণ সাফল্য ও কন্ঠস্বর অনুকরণে বিশ্ব রেকর্ডের দৌলতে ভারত সরকারের এম এস এম ই অনুমোদিত একটি সংস্থার তরফ থেকে ডক্টরেট সম্মানিকে ভূষিত করা হয় ।