অগ্নি কাণ্ডের ঘটনার জেরে কোচবিহার মেডিক্যাল কলেজ পরিদর্শন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যানের।

0
254

মনিরুল হক, কোচবিহারঃ গতকালের আগুন লাগার পর এদিন সকালে কোচবিহার এমজেএন মেডিকেল কলেজ ও হাসপাতালের বিভিন্ন ইউনিট ঘুরে দেখলেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার চেয়ারম্যান তথা কোচবিহার জেলা রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পার্থ প্রতিম রায়। এদিন পার্থ প্রতিম রায় ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন এমজেএন মেডিকেল কলেজের এমএসভিপি, ইলেকট্রিকাল এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার, দমকলের আধিকারিকেরা, সহ অনান্যরা।
ঘুরে দেখার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে কোচবিহার জেলা রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পার্থ প্রতিম রায় বলেন, “গতকালের ঘটনা খুবই দুঃখ জনক। আগামীতে যাতে এরকম ঘটনা আর না হয় সে বিষয়ে সব সময় নজরে রাখব। আজ হাসপাতালের সমস্থ ইউনিট গুলো ঘুরে দেখা হল কথাও কোন খামতি রয়েছেকি না তা দেখা হল। আগামী শনিবার সমস্ত বিষয়গুলি যথাযথভাবে খতিয়ে দেখতে দমকল আধিকারিকদের নিয়ে যৌথ পরিদর্শন হবে।”
প্রসঙ্গত, কোচবিহার এমজেএন মেডিকেল কলেজ ও হাসপাতালে ডায়ালাইসিস বিভাগে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে হাসপাতাল চত্বরে। গতকাল সন্ধার পর আচমকাই হাসপাতালের ডায়ালাইসিস বিভাগে আগুন দেখতে পান সেখানে কর্তব্যরত কর্মীরা। তৎক্ষণাৎ তড়িঘড়ি সেই আগুন নেভানোর পাশাপাশি দ্রুত সেখান থেকে রোগীদের সরিয়ে নিয়ে যেতে বন্দোবস্ত করেন। হাসপাতালের কর্মীরাই দ্রুত সেই আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন বলে জানা যায় এবং হাসপাতাল কর্তৃপক্ষ দমকলকে খবর দেয়। খবর পেয়ে দমকলের দু’টি ইঞ্জিন হাসপাতালে ছুটে আসে। যদিও দমকল আসার আগেই সেই নিভিয়ে ফেলা হয় যায় বলে জানা গিয়েছে।পড়ে হাসপাতাল কর্তৃপক্ষের সহযোগিতায় এবং দমকলের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়। তবে ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি বলে জানা গয়েছে।