সংক্রমণ রুখতে কাটছাঁট করা হলো প্রজাতন্ত্র দিবসের একাধিক অনুষ্ঠান।

0
166

নিজস্ব সংবাদদাতা, মালদা :- সংক্রমণ রুখতে কাটছাঁট করা হলো প্রজাতন্ত্র দিবসের একাধিক অনুষ্ঠান। পাশাপাশি ১৫ ঊর্ধ্ব ছেলে মেয়েরাই এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবে। প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানকে ঘিরে এমনটাই বিধি-নিষেধ আরোপ করেছে চাচোল মহকুমা প্রশাসন। ইতিমধ্যে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানকে ঘিরে চাঁচোল স্টেডিয়াম ময়দানে চলছে জোড় কদমে মহড়া।

উল্লেখ্য, প্রতি বছরের মতো এবছরও মালদা জেলা তথ্য সংস্কৃতি বিভাগ ও মহকুমা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হতে চলেছে ভারতের ৭৩ তম প্রজাতন্ত্র দিবস। প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানকে ঘিরে স্টেডিয়াম মাঠে জোরকদমে চলছে প্রস্তুতি। কুচকাওয়াজ, হর্স ফায়ারিং, ও গান প্যারেডের মধ্য দিয়ে পরিবেশিত হবে ৭৩ তম প্রজাতন্ত্র দিবস। চাঁচোল স্টেডিয়াম মাঠে প্রজাতন্ত্র দিবসের আয়োজন করা হলেও করোনার কারণে অল্প সময়ের মধ্যে কাটছাঁট করা হয়েছে একাধিক অনুষ্ঠান। মহাকুমা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, জাতীয় পতাকা উত্তোলন ও দু-একটি সংস্কৃতিক অনুষ্ঠান ছাড়া বাতিল করা হচ্ছে একাধিক অনুষ্ঠান।
প্রজাতন্ত্র দিবসের দিন প্রথমে জাতীয় পতাকা উত্তোলন করবেন মহকুমাশাসক কল্লোল রায়। তারপর হুড খোলা জিপে মহকুমা পুলিশ আধিকারিক কে সাথে নিয়ে গোটা মাঠ পরিক্রমা করবেন। মহকুমা প্রশাসনের অনুষ্ঠানকে ঘিরে চলছে জোড় কদমে প্রস্তুতি।

কালচারাল কমিটির দায়িত্বে থাকা আধিকারিক পার্থ চক্রবর্তী বলেন, প্রশাসনিক বৈঠকে মহকুমার শাসক সিদ্ধান্ত নিয়েছেন এবছর করোনার কারণে ১৫ বছরের নিচে ছেলেমেয়েরা এ অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবে না। পাশাপাশি স্বল্প সময়ের মধ্যে এই অনুষ্ঠান সারা হবে। এছাড়াও প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানকে ঘিরে জোর দেওয়া হয়েছে বিধি নিষেধ ও। মাক্স ছাড়া কাউকে স্টেডিয়ামের ভিতরে প্রবেশ করতে দেওয়া হবে না। পাশাপাশি বসানো হয়েছে স্যানিটাইজার চ্যানেল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here