মাথাভাঙার নিশিগঞ্জে বিধ্বংসী অগ্নিকান্ড, অগ্নিদগ্ধ হয়ে নিহত ২।

0
296

মনিরুল হক, কোচবিহার: বিধ্বংসী আগুনে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হল দুই বৃদ্ধার। ঘটনাটি ঘটেছে নিশিগঞ্জ এলাকায়। ওই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

জানা যায়, আজ সকালে কোচবিহারের মাথাভাঙ্গা সংলগ্ন নিশিগঞ্জ এলাকায় রাস্তার ধারে থাকা একটি বাড়িতে আগুন লেগে যায়। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পরে এলাকায়। ঘটনার খবর পেয়ে প্রথমে স্থানীয়রা আগুন নেভাতে হাত লাগায় এবং দমকলকে খবর দেয়। পরে মাথাভাঙ্গা থেকে দমকলের তিনটি অঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু রাতের বেলায় আচমকাই আগুন লেগে যাওয়ায় ঘরের ভেতরে থাকা ২ বৃদ্ধা ঘড় থেকে বেরতে না পাড়ায় ঘরের ভেতরেই অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয় তাদের। ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে এলাকায়।

স্থানীয় সুত্রে জানা যায়, একটি বাড়িতে আগুন লাগে। মৃতরা হলেন, মীরা দে ও সাধনা বোস। এদিন বাজার সংলগ্ন ঘনবসতিপূর্ণ এলাকায় অগ্নিকাণ্ডে আতঙ্ক ছড়ায় এলাকাবাসীর মধ্যে। প্রথমে আগুন নেভাতে তৎপর হন স্থানীয় বাসিন্দারা। পরে খবর পেয়ে নিশিগঞ্জ দমকলকেন্দ্রের দুটি ইঞ্জিন এবং মাথাভাঙ্গা থেকে আরও একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে আগুন লাগার কারন এখনও স্পষ্টভাবে জানা যায়নি। মৃতদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাথাভাঙ্গা মর্গে পাঠিয়েছে নিশিগঞ্জ ফাঁড়ির পুলিশ। এদিন কোচবিহার-মাথাভাঙ্গা রাজ্য সড়কের পাশে ওই বাড়িটিতে আগুন লাগায় কিছু সময়ের জন্য যানজটের সৃষ্টি হয় ওই এলাকায়। পরে পুলিশি তৎপরতায় এলাকা যানজটমুক্ত হয়।

দমকল সুত্রে জানা যায়, কি ভাবে আগুন লাগলো তা এখনও স্পষ্ট নয়। তবে আগুন লাগার কারন ক্ষতিয়ে দেখা হচ্ছে। আগুন নিয়ন্ত্রণে আনতে বেশ বেগ পেতে হয়েছে দমকল কর্মীদের। গোটা ঘটনার তদন্ত করা হচ্ছে।