পাড়ায় সমাধান কর্মসূচি শুরু হলো মাথাভাঙ্গা পচাগর গ্রাম পঞ্চায়েত এলাকায়।

0
452

মনিরুল হক, কোচবিহারঃ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে পহেলা ফেব্রুয়ারি ২০২২ থেকে পুনরায় শুরু হয়েছে পাড়ায় সমাধান কর্মসূচি। ঘরে ঘরে পাড়ায় পাড়ায় সব সময় সবার সেবায় পাড়ার প্রয়োজনে পাড়ার পাশে দ্রুত এলাকার জরুরি সমস্যাগুলো সমাধান করার জন্য স্থানীয় স্তরে পরিকাঠামো শূন্যতা পূরণ ও পরিষেবার ঘাটতি, চিহ্নিতকরণ ও পরবর্তীতে তার সমাধান হচ্ছে এটা লক্ষ্য।
মমতা ব্যানার্জি সরকারে আসার পর এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের বেশকিছু মানুষ পাড়ায় সমাধানে সফল হয়েছে। তৃতীয়বার মুখ্যমন্ত্রী হবে আবার রাজ্যে ক্ষমতায় আসার পর তিনি ঘোষণা করেছেন পয়লা ফেব্রুয়ারি থেকে ১৫ ই ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত রাজ্যের প্রতিটি পঞ্চায়েত পৌর এলাকায় বিশেষ ক্যাম্পের সমাধানের আবেদনপত্র জমা নেওয়া হবে। তারই অঙ্গ হিসাবে আজ পচাগর গ্রাম পঞ্চায়েত এলাকার পশ্চিমবাংলা ১৫ নং সংসদে এলাকার বেশ কিছু সমস্যা লিখিত আকারে আবেদন পত্রের মাধ্যমে পড়ার সমাধান করবার জন্য গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষের প্রতিনিধিদের হাতে তুলে দেওয়া হয়।
এদিনের এই শিবিরে গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষের তরফে উপস্থিত ছিলেন, পল্লব বড়ুয়া, পরেশ অধিকারী, ভোলা নাথ সাহা, শহিদুল আলম। পশ্চিম বাইশগুড়ি ১৫ নং সংসদ এলাকার বাসিন্দার পক্ষে প্রবোধ ঘোষ, কানু দে, কমল মাদক প্রমুখরা উপস্থিত থেকে পাড়ায় সমাধান প্রকল্পে কয়েকটি রাস্তাঘাটের সমস্যা নিয়ে আবেদন পত্র গ্রাম পঞ্চায়েত এর প্রতিনিধিদের হাতে তুলে দেওয়া হয়। আবেদনপত্র তুলে দেন পচাগর গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান তথা ওই এলাকার বাসিন্দা কাজল রায়।
প্রসঙ্গত, আগামী ১৫ ই ফেব্রুয়ারি ২০২২ থেকে দুয়ারে সরকারের নবপর্যায় কর্মসূচি শুরু হতে চলেছে। এলাকার বাসিন্দারা বলছেন পাড়ায় সমাধান এবং দুয়ারে সরকার কর্মসূচিতে বেশকিছু সুফল পাওয়া গেছে।