মাটি বোঝাই ট্রাক উল্টে এক ব্যক্তির মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা গোটা এলাকায়।

0
306

নিজস্ব সংবাদদাতা,পশ্চিম মেদিনীপুর:- মাটি বোঝাই ট্রাক উল্টে এক ব্যক্তির মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা গোটা এলাকায়, উত্তেজিত জনতা মাটিকাটা জেসিবি মেশিন ও একাধিক ট্রাক্টর ও মোটর বাইকে আগুন ধরিয়ে দিল, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ইতিমধ্যেই বিশাল পুলিশবাহিনী, পৌঁছেছে দমকল আধিকারিকেরা,
এমনই ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের মানিককুণ্ডু গ্রাম পঞ্চায়েতের বেলাদন্ড গ্রামে।
গ্রামের বাসিন্দাদের অভিযোগ বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই বেলাদন্ড গ্রামের বাসিন্দা অরূপ ঘোষ, নিমাই ঘোষ, গ্রাম লাগেয়া জামিরা মৌজায় লোকালয়ের মধ্যেই কৃষিজমি খনন করে পুকুর খননের কাজ করছিল। আর সেই পুকুর খননের মাটি রাতের বেলায় ট্রাক্টরের করে নিয়ে যাওয়া হচ্ছিল গ্রামেরই অন্য প্রান্তে, আর সেই মাটি বোঝাই ট্রাক্টর যাওয়ার সময় রাস্তার ধারে উল্টে গিয়ে গ্রামের বাসিন্দা ৩৯ বছর বয়সী সুকুমার রায় এক ব্যক্তির মৃত্যু হয়, আর এতেই দেখা দেয় চরম উত্তেজনা।
গ্রামবাসীদের অভিযোগ ট্রাকটারের চালকরা ওই ব্যক্তিকে চিকিৎসার ব্যবস্থা না করে তড়িঘড়ি ট্রাক্টর নিয়ে পালিয়ে যায়।গ্রামের বাসিন্দাদের অভিযোগ ওই এলাকায় পুকুর খনন করা যাবে না, দীর্ঘদিন ধরে পুকুর খনন বাধা দিয়েছিল তারা। এমনকি গ্রাম পঞ্চায়েত থেকে শুরু করে বিভিন্ন জায়গাতেও তারা লিখিত আবেদন জানিয়েছিল। কারণ এলাকার মানুষদের বসতবাড়ির সমস্যা হবে পুকুর খনন হলে।কিন্তু বৃহস্পতিবার রাতে সুকুমার রায়ের মৃত্যুর পরেই ক্ষোভে ফেটে পড়ে এলাকার বাসিন্দারা, উত্তেজিত হয়ে গ্রামের বাসিন্দারা চারটি ট্রাক্টর, একটি জেসিবি মেশিন ও একটি মোটর বাইকে আগুন লাগিয়ে দেয়। ঘটনা সম্পূর্ণ পুড়ে ভস্মীভূত হয়ে যায় ওই গাড়িগুলি।শুক্রবার সকাল থেকে এই ঘটনায় থমথমে এলাকা, এলাকার মানুষজনদের দাবি দ্রুত এই ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে পুলিশ আইনানুগ ব্যবস্থা নিক, মৃত ব্যক্তির পরিবারের ক্ষতিপূরণের ব্যবস্থা করুক। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে চন্দ্রকোনা থানার বিশাল পুলিশবাহিনী, পাশাপাশি ওই ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানোর প্রক্রিয়া শুরু করার পাশাপাশি সমগ্র ঘটনার তদন্ত শুরু করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here