ইংরেজবাজার এবং কালিয়াচকের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের পরিকাঠামো পরিদর্শন করলেন মালদা জেলা প্রাথমিক বিদ্যালয়ের চেয়ারম্যান বাসন্তী বর্মন।

0
258

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ- করোণা সংক্রমণ জেরে টানা কয়েক বছর ধরে বন্ধ রয়েছে বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলি। এই পরিস্থিতির দিকে লক্ষ্য রেখে ইংরেজবাজার এবং কালিয়াচকের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের পরিকাঠামো পরিদর্শন করলেন মালদা জেলা প্রাথমিক বিদ্যালয়ের চেয়ারম্যান বাসন্তী বর্মন। বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল সহ অন্যান্য পরিকাঠামো ব্যবস্থা কি রয়েছে তার একপ্রস্থর তদারকি করেন প্রাথমিক বিদ্যালয়ের জেলার চেয়ারম্যান বাসন্তীদেবী। বিভিন্ন স্কুলের পড়ুয়াদের টেবিল চেয়ার এবং শিক্ষকদের সরকারি অফিসের সামগ্রীর সবকিছু ঠিকঠাক রয়েছে কি না সেগুলো খতিয়ে দেখেন জেলা প্রাথমিক বিদ্যালয় চেয়ারম্যান বাসন্তী বর্মন।
উল্লেখ্য, রাজ্য সরকারের নির্দেশে সোমবার থেকে শুরু হয়েছে পাড়ায় শিক্ষালয় কর্মসূচি। প্রাথমিক স্তরের পড়ুয়াদের নিয়ে বিভিন্ন স্কুল সংলগ্ন এলাকায় এই পাড়ায় শিক্ষালয় কর্মসূচি গ্রহণ করেছে শিক্ষা দপ্তর । প্রতি সপ্তাহে দুদিন করে এই পাড়ায় শিক্ষালয় কর্মসূচি গ্রহণ করা হবে বলে শিক্ষা দপ্তর সূত্রে জানানো হয়েছে। আর এই প্রকল্প শুরু হওয়ার পরেই করোণা সংক্রমণে দীর্ঘদিন ধরে বন্ধ হয়ে থাকা প্রাথমিক বিদ্যালয়গুলির পরিকাঠামো পরিস্থিতি তদারকি করলেন চেয়ারম্যান বাসন্তী বর্মন।
মালদা জেলা প্রাথমিক বিদ্যালয়ের চেয়ারম্যান বাসন্তী বর্মন বলেন, করোণা সংক্রমণের জেরে দুই বছরেরও বেশি সময় ধরে স্কুল বন্ধ রয়েছে । বিভিন্ন প্রাথমিক স্তরের স্কুল গুলি পরিকাঠামো কি পরিস্থিতি রয়েছে তার জন্য এদিন ইংরেজবাজার এবং কালিয়াচক ১ ব্লক এলাকাগুলো ঘুরে দেখা হয়েছে। আগামীতে জেলার অন্যান্য বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের পরিকাঠামো খোঁজখবর নিয়ে দেখা হবে।