কোচবিহার শহরে একটি চারতলা ফ্ল্যাটে অগ্নি সংযোগ, অল্পের জন্য রক্ষা এক শিশু ও পরিচারিকার।

0
372

মনিরুল হক, কোচবিহার: চারতলা ফ্ল্যাটে অগ্নি সংযোগের ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। আজ দুপুরে কোচবিহার শহরের বিশ্বসিংহ রোডের একটি চারতলা ফ্ল্যাটে ওই অগ্নি সংযোগের ঘটনা ঘটে। প্রথমে স্থানীয় বাসিন্দারা ছুটে এসে রান্নার গ্যাসের সিলিন্ডার বাইরে বের করে দেয়। বন্ধ করে দেয় ইলেকট্রিক সংযোগও। এরপর দমকলের দুটি ইঞ্জিন এসে ওই আগুন নিয়ন্ত্রণে আনে।
ঘটনার খবর পেয়ে প্রচার থামিয়ে ঘটনাস্থলে পৌঁছে যান উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান তথা কোচবিহার পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের প্রার্থী রবীন্দ্রনাথ ঘোষ। তিনি বলেন, “আমি প্রচারে ছিলাম। আচমকা খবর আসে বিশ্ব সিংহ রোডে একটি চারতলা বাড়িতে আগুন লাগার ঘটনা ঘটেছে। সাথে সাথে প্রচার থামিয়ে ঘটনাস্থলে ছুটে আসি। এলাকার বাসিন্দারাই প্রথমে রান্নার গ্যাসের সিলিন্ডার বাইরে বের করে নিয়ে এসেছে। ইলেকট্রিক লাইন বন্ধ করে দিয়েছে। পরে দমকল কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।”
দমকল আধিকারিকরা প্রাথমিক ভাবে মনে করছেন, এসি মেশিন থেকে ওই অগ্নি কাণ্ডের ঘটনা ঘটে। একটি বেড রুম এবং রান্না ঘরে আগুন ছড়িয়ে পড়ে। আগুন লাগার সময় ওই ফ্ল্যাটে এক শিশু এবং এক পরিচারিকা ছিলেন। দ্রুত ব্যবস্থা গ্রহণে ওই শিশু ও পরিচারিকা রক্ষা পেয়েছে। শুধু তাই নয়, ফ্ল্যাটের অন্য ঘর গুলোতেও আগুন ছড়িয়ে পড়া আটকানো সম্ভব হয়েছে বলে মনে করা হচ্ছে।
এদিন দুপুরে আচমকা ওই ফ্ল্যাট থেকে ধোয়া বের হতে দেখে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। দমকলের দুটি ইঞ্জিন এসে ২৫ মিনিটের চেষ্টায় ওই আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এখনও ওই ফ্ল্যাটে প্রচুর ধোঁয়া থাকায় দমকল কর্মীরা ধোঁয়া সরানোর মেশিন ব্যবহার করার সিধান্ত নিয়েছে বলে জানা গিয়েছে।