হিজাব কান্ড নিয়ে যখন গোটা দেশ উত্তাল তখন এক সামাজিক সম্প্রীতির মেলবন্ধনের বার্তা দিলেন এক হিন্দু সম্প্রদায়ের ব্যক্তি আলোক পদ্দার।

0
750

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ- হিজাব কান্ড নিয়ে যখন গোটা দেশ উত্তাল তখন এক সামাজিক সম্প্রীতির মেলবন্ধনের বার্তা দিলেন এক হিন্দু সম্প্রদায়ের ব্যক্তি আলোক পদ্দার। শুক্রবার হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের কুশিদা গ্রাম পঞ্চায়েতের রাজোল গ্রামে শুরু হয়েছে পীরের উরুষ মেলা।আলোক পদ্দার তিন কিলোমিটার পায়ে হেঁটে মাথায় ডালা নিয়ে উপস্থিত হলেন পীরের মাজারে এবং চাদর চড়িয়ে বার্তা দিলেন ধর্ম যার যার উৎসব সবার।

জানা যায় মেলার প্রথমদিন শুক্রবার সন্ধ্যায় কুশিদা গ্রাম পঞ্চায়েতের হোসেনপুর গ্রামের বাসিন্দা অলোক পদ্দার তিন কিলোমিটার পায়ে হেঁটে দুই শতাধিক লোককে নিয়ে রাজল গ্রামে পীর নুরুল উদ্দিনের মাজারে ডালা নিয়ে হাজির হন। এবং এতে অংশ গ্রহণ করেন কুশিদা অঞ্চল সভাপতি মহম্মদ নূর আজমও।আলোক পদ্দার জানান দেশের এই কঠিন পরিস্থিতিতে সামাজিক সম্প্রীতির মেলবন্ধনের বার্তা দিতেই এই জুলুসের আয়োজন।

উরুস কমিটির সভাপতি সাহাজাহন আলি জানান প্রতিবছরের ন্যায় এবছরও পীর নুরুল উদ্দিনের স্মৃতিতে রাজল গ্রামে শুক্রবার থেকে শুরু হয়েছে উরুসের মেলা।এবছর ৬৩ তম বর্ষে পদার্পণ করল।আজ দ্বিতীয় দিন।এই উরুস উৎসবে মেতে উঠেছে রাজলবাসী।বাংলা ছাড়াও বিহার থেকে অগণিত মানুষ এই উরুস মেলায় আসেন।এই উরুস উৎসব উপলক্ষে দুইদিন ধরে বসে কাওয়ালির আসর।পীরের মাজারকে ঘীরে চলে জিয়ারত।ভক্তরা উপকৃত হলে খুশি হয়ে অনেকেই ছাগল ও মুরগি দান করে থাকেন।