পুরভোটে ছাপ্পা এবং বুথ দখলের প্রতিবাদে সরকারি বাস আটকে বিক্ষোভ কোচবিহার দক্ষিণ বিজেপি বিধায়কের।

0
390

কোচবিহার, ২৮ ফেব্রুয়ারিঃ বাংলার ১০৮টি পুরসভা নির্বাচনে ছাপ্পা এবং বুথ দখলের প্রতিবাদে ১২ ঘন্টার বাংলা বনধে ডাকা বিজেপির। সোমবার সকাল ছ’টা থেকে জেলায় জেলায় দফায় দফায় বিক্ষোভে পথে নেমেছে গেরুয়া দল। বাংলার উত্তর থেকে দক্ষিণ সর্বত্রই এক উত্তেজনা পরিস্থিতি তৈরি হয়েছে। এমতাবস্থায় কোচবিহার দক্ষিণের বিজেপি বিধায়ক নিখিল রঞ্জন দে-র নেতৃত্বে পাওয়ার হাউজ এলাকায় সরকারি বাস বন্ধ করে বিজেপি বিক্ষোভকারীরা। যার কারণে সোমবার সপ্তাহের প্রথম দিন হওয়ায় বাস অবরোধ করায় ব্যাপক বিশৃঙ্খলা তৈরি হয় জাতীয় সড়কে।ওই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় কোচবিহার কোতোয়ালি থানার পুলিশ। এরপরই বিক্ষোভকারীদের সঙ্গে একপ্রস্থ বচসার পর সরকারি বাস চালানোয় সক্ষম হয় পুলিশ আধিকারিকরা।
এদিন এবিষয়ে কোচবিহার দক্ষিণের বিজেপি বিধায়ক নিখিল রঞ্জন দে বলেন, “আমাদের রাজ্যের যে ১০৭ টি পুরসভা সেখানে গতকাল নির্বাচনের নামে প্রহসন হয়েছে। আমরা সেটা টিভির পর্দায়, সাংবাদিকদের মাধ্যমে দেখেছি। ৮ নম্বর বুথের যিনি প্রার্থী অর্থাৎ উত্তরবঙ্গের প্রাক্তন উন্নয়ন মন্ত্রী তিনি নিজে দাড়িয়ে থেকে ভোট লুট করেছেন। এক কথায় গনতন্ত্রকে হত্যা করা হচ্ছে। তাই তার প্রতিবাদে আমরা আজ বাংলা বনধ ডেকেছি। আর এই বনধ যাতে মানা হয় তাই এনবিএসটিসির বাস আতকে দিয়ে বিক্ষোভ দেখাচ্ছি।”
বিজেপির ডাকা ১২ ঘন্টা ওই বনধ রুখতে তৃণমূলের পক্ষ থেকে কোচবিহার শহরের বিভিন্ন জায়গায় মিছিল করতে দেখা যায়। যদিও কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here