কোচবিহারে ৫টি পৌরসভা দখল নিল তৃনমূল কংগ্রেস, সবুজ ঝড়ের দাপটে লণ্ডভণ্ড পদ্ম শিবির।

0
345

মনিরুল হক, কোচবিহারঃ সারা বাংলা জুড়ে ১০৮টি পৌরসভা ভোট গণনার ফল প্রকাশ হল আজ। সারা বাংলার সাথে কোচবিহার জেলায় ৫টি পৌরসভার ফলাফল ঘোষণা হল আজ। কোচবিহার পৌরসভায় ২০টি ওয়ার্ডে ১৫ টিতে তৃনমূল, বামফ্রন্ট ২টি আসন এবং নির্দল ৩টি আসনে জয়ী হয়েছেন। কোচবিহার পৌরসভায় খাতা খুলতে পারে নি বিজেপি। মাথাভাঙ্গা পৌরসভা মোট ১২টি ওয়ার্ড। দুটিতে তৃনমূল ভোটের আগে জয়লাভ করেন। বাকি ১০টিতে ভোট হয়। সেই ভোটে দেখা যায় ১০টি ওয়ার্ডে তৃনমূল কংগ্রেসের প্রার্থীরা জয়ী হন। বিজেপি-কংগ্রেস-বাম কেউ খাতা খুলতে পারেন নি।
অন্যদিকে তুফানগঞ্জ পৌরসভায় মোট ১২ টি আসন। সেখানে ১২ টি আসনে জয়ী তৃনমূল কংগ্রেস। সেখানে বাম-কং-বিজেপি কেউ জয়ী হতে পারেন নি। একই ছবি মেখলিগঞ্জে ৯ টি ও হলদিবাড়িতে ১১ টি আসন। সেখানে সব কটিতেই তৃনমূল জয়ী হন।
উল্লেখ্য, গত রবিবার কোচবিহার জেলার ৫টি পৌরসভায় ভোট হয়। সেই ভোটে মারধোর করে বিরোধী দলে এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ ওঠে। এমনকি বিজেপি প্রার্থীকে অপহরণ করা হয় বলে অভিযোগ ওঠে। কিন্তু আজ ফল প্রকাশের পর দেখা যায় কোচবিহার জেলায় ৫টি পৌরসভায় মোট ৬০ জন প্রার্থী জয় লাভ করেন। তাঁদের মধ্যে জয়ী হয়েছেন, ৩ জন নির্দল এবং ২ জন বাম প্রার্থী। বাকি ৫৫ জন তৃনমূল প্রার্থী। সবুজ ঝড়ে কার্যত শূন্য হয়ে গেছে বিরোধীরা।
প্রসঙ্গত, কোচবিহার জেলায় বিধানসভার নিরিখে দেখলে জানা যাবে, কোচবিহার জেলার ৯টি বিধানসভা রয়েছে। সেই ৯টির মধ্যে ৭টি আসনে জয়ী হয়েছে বিজেপি বিধায়করা। বাকি দুটি আসনে জয়ী হয়েছে তৃনমূল কংগ্রেস। কিন্তু ১ বছর যেতে না যেতেই বিজেপির ভোটে ভাটা পড়েছে। তুফানগঞ্জ, মাথাভাঙ্গা, কোচবিহার শহর লাগোয়া বিজেপির ৩ বিধায়ক থাকা সত্বেও পুরভোটে ভরাডুবি যা কার্যত সাধারণ কর্মীদের হতাশ করেছে বলে রাজনৈতিক মহলের ধারনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here