কোচবিহার জেলা পুলিশের উদ্যোগে শুরু হতে চলেছে ১৩৪ দলীয় ফুটবল টুর্নামেন্ট।

0
824

মনিরুল হক, কোচবিহারঃ কোচবিহার জেলা পুলিশের উদ্যোগে শুরু হতে চলেছে ১৩৪ দলীয় ফুটবল টুর্নামেন্ট। এই ফুটবল টুর্নামেন্টের নাম কোচবিহারের প্রাক্তন রাজা, মহারাজা জগদ্দীপেন্দ্র নারায়ণ ভূপ বাহাদুরের নামে এই টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে, যিনি কোচবিহারে ফুটবল খেলার প্রবর্তন ও জনপ্রিয়করণে ভূমিকা রেখেছিলেন।
পুলিশের তরফে জানা যায়, কোচবিহার জেলা পুলিশ একটি ফুটবল টুর্নামেন্টের আয়োজন করতে চলেছে যাতে ১৩৪ টি দল প্রতিদ্বন্দ্বিতা করবে। এই খেলায় ১২৮ টি গ্রাম পঞ্চায়েত এবং ৬ টি পৌরসভার প্রতিনিধিত্ব করবে বলে জানা যায়।
এই খেলায় পুরষ্কার হিসেবে থাকছে, বিজয়ী দল- ১ লক্ষ টাকা, প্রথম রানার আপ – ৭০ হাজার, দ্বিতীয় রানার আপ – ৫০ হাজার, পরবর্তী শীর্ষ ৭ টি দল- প্রতিটি ১৫ হাজার টাকা পাবে এবং ফেয়ার প্লে ট্রফি – ২০ হাজার টাকা।

জানা যায়, ৬ মার্চ অর্থাৎ আজ থেকে এই টুর্নামেন্ট শুরু হতে চলেছে। এই টুর্নামেন্ট পুলিশ এবং স্থানীয় ক্লাবের মধ্যে বন্ধন আরও শক্তিশালী হবে বলে আশা করছে পুলিশ। জেলার প্রতিটি পঞ্চায়েত/পৌরসভা এলাকায় বিপুল সংখ্যক যুবকের সাথে সরাসরি যোগাযোগ পুলিশের ভাবমূর্তি উন্নত করবে এবং যোগাযোগের মাধ্যম খুলবে। গেমগুলি পেশাদার রেফারির তত্ত্বাবধানে খেলা হবে, ডিএসএ, জেলা ক্রীড়া কর্তৃপক্ষ দ্বারা সরবরাহ করা হবে। সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচগুলি জেলা সদরে খেলা হবে৷