মালদা শিল্পী সংসদের উদ্যোগে এবং মালদা জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় জেলা ক্রীড়া সংস্থার মাঠে আগামী ১৮ই মার্চ শান্তিনিকেতনের আদলে অনুষ্ঠিত হতে চলেছে বসন্ত উৎসব।

0
411

নিজস্ব সংবাদদাতা, মালদা:- মালদা শিল্পী সংসদের উদ্যোগে এবং মালদা জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় জেলা ক্রীড়া সংস্থার মাঠে আগামী ১৮ই মার্চ শান্তিনিকেতনের আদলে অনুষ্ঠিত হতে চলেছে বসন্ত উৎসব। করোনা ভাইরাস আবহের কারণে গত দু’বছর ধরে সেরকম ভাবে বসন্ত উৎসব পালিত না হলেও গতবার থেকেই জেলা ক্রীড়া সংস্থার মাঠে কোনরকমে উৎসবের আয়োজন করলেও প্রচুর মানুষের সমাগম দেখা দিয়েছিল। কিন্তু এবার করণার পরিস্থিতি সে আকারে না থাকায় বিশাল আকারে শান্তিনিকেতনের আদলেই অনুষ্ঠিত হবে বসন্ত উৎসব। প্রায় কয়েক হাজার শিল্পীরা বসন্ত উৎসবে উপস্থিত থাকার পাশাপাশি মালদা জেলার প্রায় 15 থেকে 20 হাজার মানুষের সমাগম হবে বলে জানান বসন্ত উৎসব কমিটির চেয়ারম্যান প্রসেনজিৎ দাস মহাশয়।
অন্যদিকে জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী জানান, এবারে বসন্ত উৎসবকে শান্তিনিকেতন এর আদলে ব্যবস্থা করা হয়েছে। প্রত্যেক শিল্পীসহ মালদা বাসীরা প্রবেশ পত্র দিয়ে ভেতরে প্রবেশ করবেন। এছাড়া পরিবেশ রক্ষার্থে কেউ যাতে প্লাস্টিক ক্যারি ব্যাগে আবির না নিয়ে কাগজের প্যাকেটে বা থালায় আবির নিয়ে ভেতরে প্রবেশ করেন তার আহ্বানও জানান।
অন্যদিকে শিল্পী সংসদের সম্পাদক মলয় সাহা জানান, জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় বিশাল আকার ভাবে বসন্ত উৎসব পালন করা হবে জেলা ক্রীড়া সংস্থার মাঠে। প্রথমে পোস্ট অফিস মোড়ে প্রায় দুই হাজারের বেশি শিল্পী সহ কয়েক হাজার মালদা বাসি সেখান থেকে রবীন্দ্রনাথের দোল উৎসবের গানের সঙ্গে তাল মিলিয়ে শোভাযাত্রা করে নেতাজি মোড় হয়ে জেলা ক্রীড়া সংস্থার মাঠে প্রবেশ করবেন, এবং সেখানে সকল শিল্পীরা গান, নৃত্য পরিবেশনের পাশাপাশি মালদা বাশিরা আবীর খেলায় মাতবেন।

👉আবির খেলার ছবি ফাইল ফুটেজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here