রাতের অন্ধকারে জমি মাফিয়াদের মাধ্যমে মালদহের হরিশ্চন্দ্রপুর এলাকার আদিবাসীদের জমি হস্তান্তর হয়ে যাচ্ছে, প্রতিবাদ বিক্ষোভ।

0
243

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ- রাতের অন্ধকারে জমি মাফিয়াদের মাধ্যমে মালদহের হরিশ্চন্দ্রপুর এলাকার আদিবাসীদের জমি হস্তান্তর হয়ে যাচ্ছে।এমনকি সেই জমি হরিশ্চন্দ্রপুর ১ নং ব্লকের ভূমি সংস্কার দপ্তরের আধিকারিক ও কর্মীদের চক্রান্তে এবং প্রচ্ছন্ন মদদে আদিবাসীদের জমি ভিন্ন সম্প্রদায়ের দখলে চলে যাচ্ছে।পাশাপাশি আরও অভিযোগ রাতের অন্ধকারে এই রেকর্ড হস্তান্তরের কাজ করা হয়ে থাকে।

সম্প্রতি হরিশ্চন্দ্রপুরের গড়গড়ি এলাকায় এক আদিবাসী সম্প্রদায়ের বেশ কিছু জমি ভিন্ন সম্প্রদায়ের লোকের নামে বিক্রি করা হয়েছে।এমনকি রেকর্ড হস্তান্তর পর্যন্ত হয়ে গিয়েছে বলে অভিযোগ।এলাকায় কান পাতলেই শোনা যাচ্ছে হরিশ্চন্দ্রপুর ১ নং ব্লক ভূমি সংস্কাের দপ্তর ঘুঘুর বাসায় পরিণত হয়েছে। এলাকার কিছু জমি মাফিয়া আদিবাসীদের ঢাল বানিয়ে আদিবাসীদের জমি কেনা-বেচা করছে।এই কাজে প্রচ্ছন্ন ভাবে মদদ যোগাচ্ছে ভূমি সংস্কার দপ্তর। আদিবাসীদের জমি কি ভাবে হস্তান্তর বা রেকর্ড ট্রানস্ফার হচ্ছে অন্য সম্প্রদায়ের মধ্যে এই নিয়ে প্রশ্ন তুলেছেন এলাকার বাসিন্দারা। এলাকার আদিবাসীদের অভিযোগ এই নিয়ে ভূমি সংস্কার আধিকারিককে বারবার অভিযোগ জানিয়েও কোনো ফল হয়নি। পাশাপাশি এও অভিযোগ এ ধরনের বেআইনি কাজের পিছনে ভূমি সংস্কার আধিকারিক রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here