বাসন্তীতে বোমা বিস্ফোরণ,পুড়ে ছারখার তৃণমূল কর্মীর বাড়ি,মৃত ১,আটক ১।

0
252

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং –  তৃণমূল কর্মীর বাড়িতে মজুত থাকা বোমা বিস্ফোরণে কেঁপে উঠল দক্ষিণ ২৪ পরগণা জেলার বাসন্তীর সরদার পাড়া এলাকা। পুড়ে ছারখার হয়ে গেল একাধিক ঘর-বাড়ি।ঘটনায় গুরুতর আহত হয়ে মাঠের মধ্যে পড়েছিলেন ফারুক সরদার(৪০) নামে এক ব্যক্তি। তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য বারুইপুর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। পুলিশ মৃতদেহটি ময়না তদন্তে পাঠিয়েছে। আর এমন বিস্ফোরনের ফলে এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে।অন্যদিকে ঘটনার জিঞ্জাসাবাদের জন্য একজন কে আটক করেছে পুলিশ।
উল্লেখ্য বগটুইয়ের ঘটনার পরই তৎপর হয়ে ওঠে রাজ্য প্রশাসন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্য জুড়ে বোমা, গোলা-গুলি, আগ্নেয়াস্ত্র উদ্ধারের কাজে অভিযান চালাচ্ছে পুলিশ। একাধিক জায়গা থেকে বন্দুক, বোমা উদ্ধার হয়েছে। এর মধ্যেই বাসন্তীতে ঘটে গেল বড় ধরণের এই বিস্ফোরণ।
মঙ্গলবার সকালে বাসন্তী ব্লকের ফুলমালঞ্চ গ্রাম পঞ্চায়েতের সরদার পাড়ার তৃণমূল কংগ্রেস কর্মী সমর্থক হামিজ্জদিন সরদার এর বাড়িতেই ঘটনাটি ঘটে। পুলিশের প্রাথমিক অনুমান ওই বাড়িতে প্রচুর বোমা মজুত ছিল। আর সেই বোমা ফেটে এমন ভয়াবহ বিস্ফোরণ ঘটে। তবে কত বোমা মজুত ছিল ওই বাড়িতে তা জানা যায়নি।

এই বিস্ফোরণের ফলে একাধিক বাড়ি পুড়ে গেছে বলে খবর। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ কত তা জানা যায়নি। সাত সকালে এমন ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে গোটা বাসন্তী ব্লক জুড়ে।  ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসে বাসন্তী থানার বিশাল পুলিশ বাহিনী। কীভাবে এমন ঘটনা ঘটল সে বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।
বিস্ফোরণ প্রসঙ্গে বাসন্তীর বিধায়ক শ্যামল মন্ডল তীব্র নিন্দা জানিয়ে বলেছেন ’বাসন্তী থানার অন্তর্গত ফুল মালঞ্চ ১১ নম্বর  সরদারপাড়ায় যে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা নিন্দাজনক।এটা সম্পূর্ণ দুষ্কৃতিদের কাজ। ঘটনার সাথে যে বা যারা জড়িত রয়েছে তারা কেউ যেন রেয়াত না পায় সে বিষয়ে পুলিশ কে বলেছি।“
অন্যদিকে বাসন্তীর বিজেপি নেতা বিকাশ সরদার জানিয়েছেন ‘গোট বাসন্তী ব্লকটাই বারুদের স্তুপের উপর দাঁড়িয়ে রয়েছে। এখানে প্রতিনিয়ত শাসক দলের দুই গোষ্ঠির মধ্যে ক্ষমতা দখলের লড়াই চলছে।লোক দেখানোর জন্য প্রশাসন চুনোপুঁটিদের গ্রেফতার করছে। রাঘব বোয়ালরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। সাধারণ মানুষ রয়েছে আতঙ্কে। এটাই বর্তমানে পশ্চিমবঙ্গের গণতন্ত্র। এর পরিবর্তন জরুরী“।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here