খড়্গপুর ডিভিশনের রেলওয়ে বোর্ডের লক্ষ্যমাত্রা থেকে ১৪৯.১ শতাংশ বেশি আয় হল রেলের, শুধু টিকিট পরীক্ষার ক্ষেত্রে ডিভিশনের আয় ১৭.০৬ কোটি টাকা।

0
389

পশ্চিম মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতা:- সদ্যসমাপ্ত ২০২১-২২ আর্থিক বছরে দক্ষিণ-পূর্ব রেলের পশ্চিম মেদিনীপুর জেলার খড়্গপুর ডিভিশন যাত্রী ও পন্য পরিবহনে রেলওয়ে বোর্ডের নির্দিষ্ট করে দেওয়া লক্ষ্যমাত্রার অতিরিক্ত উপার্জন করেছে। খড়্গপুর ডিভিশনের ডিআরএম মনোরঞ্জন প্রধান জানিয়েছেন, ২০২০-২১ আর্থিক বছরে খড়্গপুর ডিভিশন যাত্রী পরিবহনে ৪১৩.১০ কোটি টাকা আয় করেছিল। এবার তা দাঁড়িয়েছে ১০২৯.১৩ কোটি টাকা। অর্থাৎ ১৪৯.১ শতাংশ বেশি আয় হয়েছে।  ডিভিশন পণ্য পরিবহন করে আয় করেছে ২০০৬.৫০ কোটি টাকা। বৃদ্ধি হয়েছে ১৯.৫০ শতাংশ। খড়্গপুর ডিভিশন পণ্য পরিবহনের ক্ষেত্রে রেল বোর্ডের লক্ষ্যমাত্রাকে ছাড়িয়ে গিয়েছে। পণ্য পরিবহন ২০.৮৭ মিলিয়ন টন থেকে বেড়ে হয়েছে ২৫.৩৫ মিলিয়ন টন। টিকিট পরীক্ষার ক্ষেত্রে ডিভিশনের আয় ১৭.০৬ কোটি টাকা, যা ২০-২১ বর্ষের
তুলনায় ২৮৮ শতাংশ বেশি।
ডিআরএম জানান, খড়্গপুর ডিভিশনের একাধিক স্টেশনের পরিকাঠামোগত উন্নয়ন সহ ফুট ওভার ব্রিজ, স্টেশনের সার্কুলেটিং এরিয়ার উন্নয়ন হয়েছে। এর মধ্যে খড়্গপুর ডিভিশনের ১০০ শতাংশ বৈদ্যুতিকরণের কাজ সম্পূর্ণ হয়েছে। মেদিনীপুর স্টেশনে নতুন ফুটওভার ব্রিজ উদ্বোধন, খড়্গপুরে সিএমই গেটে নতুন ফ্লাইওভারের কাজ সম্পূর্ণ হয়েছে। টাউন থানার কাছে ওভারব্রীজ ও হাতিগলা পুলের ওপর ওভারব্রীজ তৈরি হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here