গভর্নমেন্ট কলেজ অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সেরামিক টেকনোলজি।

    0
    2179

    গভর্নমেন্ট কলেজ অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সিরামিক টেকনোলজি, যা পূর্বে কলেজ অফ সিরামিক টেকনোলজি (CCT) নামে পরিচিত ছিল, হল ভারতের কলকাতার মাওলানা আবুল কালাম আজাদ ইউনিভার্সিটি অফ টেকনোলজির অধিভুক্ত একটি কলেজ। কলেজটি সিরামিক টেকনোলজি, ইনফরমেশন টেকনোলজি এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং প্রথম দুটিতে এম. টেক অফার করে। কলেজটি সম্প্রতি তার অস্তিত্বের 75 তম বছরে পা দিয়েছে। কলেজের প্ল্যাটিনাম জয়ন্তী 2016 সালের এপ্রিল মাসে আন্তর্জাতিক সম্মেলন, প্রাক্তন ছাত্রদের মিলন এবং বিশিষ্ট ব্যক্তিদের পরিদর্শনের সাথে পালিত হয়েছিল।

    স্নাতক

    কলেজটি সিরামিক ইঞ্জিনিয়ারিং, তথ্য প্রযুক্তি এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এ BTech অফার করে। প্রতি বিভাগে 48 জন শিক্ষার্থী (WBJEE এর মাধ্যমে 40 এবং JELET এর মাধ্যমে 8 জন) ভর্তির ক্ষমতা রয়েছে। সিএসই এবং আইটি বিভাগের বিটেক কোর্সগুলি যথাক্রমে 2001 এবং 2000 সালে চালু করা হয়েছিল। GCECT এর প্রথম সমাবর্তন 26 আগস্ট 2017 কলেজ চত্বরে অনুষ্ঠিত হয়।

    অর্জন

    মাওলানা আবুল কালাম আজাদ ইউনিভার্সিটি অফ টেকনোলজির অধীনে NAAC গ্রেড একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান স্বীকৃত।

    কলেজটি একটি আইবিএম সফটওয়্যার সেন্টার অফ এক্সিলেন্স[

    আইআইটি-খড়গপুরের সাথে যৌথ গবেষণা প্রকল্প- পাটের চাঙ্গা কংক্রিটের উন্নয়ন

    TISCO-এর সাথে যৌথ শিল্প প্রকল্প- স্টিল ল্যাডল ওয়ার্কিং এনভায়রনমেন্টে MgO-Carbon, Al2O3-MgO-কার্বন এবং পিচ বন্ডেড ডলোমাইট রিফ্র্যাক্টরির পরিধান প্রক্রিয়ার তুলনামূলক অধ্যয়ন

    উৎসব

    কর্মটেক (পূর্বে টেকট্রোনিক্স) এবং জাগৃতি হল যথাক্রমে কারিগরি ও সাংস্কৃতিক উৎসব, যা কলেজের ছাত্ররা বাৎসরিকভাবে পরিচালনা করে।

    ।। সংগৃহীত ইন্টারনেট।।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here