চিতাবাঘের মৃতদেহ উদ্ধারে চাঞ্চল্য।

0
173

জলপাইগুড়ি, নিজস্ব সংবাদদাতাঃ- সাতসকালে চিতাবাঘের পচাগলা দেহ উদ্ধারে চাঞ্চল্য ছড়ালো ডুয়ার্সের বানারহাট ব্লকের ডায়না চা বাগানে। স্থানীয় বাসিন্দাদের সন্দেহ চিতাবাঘটি সম্ভবত বিষক্রিয়াতে মারা গেছে।

বনদপ্তর সুত্রে জানা গেছে বুধবার সকালে ওই চা বাগানের ৩ নং সেকশনে শ্রমিকেরা কাজে যোগ দিতে যাবার সময় তাদের নজরে আসে একটি পূর্ণ বয়স্ক পুরুষ চিতাবাঘ মৃত অবস্থায় চা বাগানের নালায় পড়ে রয়েছে। সাথে সাথে বিষয়টি তারা বাগান কর্তৃপক্ষ কে জানান। এরপর খবর দেওয়া হয় বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের কর্মীদের। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে ছুটে আসেন তারা। চিতা বাঘের মৃতদেহটি উদ্ধার করে।

ঘটনায় বিন্নাগুড়ি ওয়াইল্ড লাইফ স্কোয়াড এর রেঞ্জার শুভাশিস রায় বলেন সকালে আমরা ডায়না চা বাগান কর্তৃপক্ষের কাছ থেকে খবর পাই একটি চিতাবাঘের মৃতদেহ তাদের চা বাগানে রয়েছে। এরপর আমরা উদ্ধার করতে গিয়ে দেখি তার দেগে পচন ধরেছে। আনুমানিক দিন তিন চারেক আগে তার মৃত্যু হয়েছে। তবে এটি বিষক্রিয়ায় মারা গেছে কিনা তা ময়নাতদন্ত রিপোর্ট না পাওয়া পর্যন্ত আমাদের পক্ষে বলা সম্ভব নয়। দেহ উদ্ধার করে গরুমারা প্রকৃতি বিক্ষন কেন্দ্রে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here