যানজট থেকে শহরবাসীকে মুক্তি এবং ট্রাফিক নিয়ম মেনে চলতে আগামী সপ্তাহ থেকে চাঁচোলে সদরে চালু হচ্ছে স্বয়ংক্রিয় ট্রাফিক সিগনালিং ব্যবস্থা।

0
199

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ– যানজট থেকে শহরবাসীকে মুক্তি এবং ট্রাফিক নিয়ম মেনে চলতে আগামী সপ্তাহ থেকে চাঁচোলে সদরে চালু হচ্ছে স্বয়ংক্রিয় ট্রাফিক সিগনালিং ব্যবস্থা। ইতিমধ্যে তার কাজ প্রায় শেষ পর্যায়ে।এ ব্যবস্থা চালু হলে চাঁচল বাসীকে আর প্রতিদিন যানজটে নাকাল হতে হবে না বলেই মনে করছেন বলে পুলিশ কর্মীরা।

বর্তমানে উত্তর মালদহের সবচেয়ে গুরুত্বপূর্ণ সদর হলো চাঁচল। সেই চাঁচল সদরে নিত্যদিনের যানজটে পড়ে জেরবার ছাত্র ছাত্রী সহ সাধারণ মানুষ । সাধারণত চাঁচোল সদরের শান্তি মোড় থেকে বারোগাছিয়া মোড় এবং শহরের প্রাণকেন্দ্র নেতাজি মোড়ে তীব্র যানজটে পড়ে নাকাল হন সকলে।অন্যদিকে পার্কিংয়ের জায়গা না থাকায় রাস্তায় দাড়িয়ে থাকে গাড়িগুলি। সাধারণত পথ চলতে ভোগতে হয় শহরবাসীকে। যানজটের সমস্যা থেকে রেহাই পেতে চাঁচলে শুরু হয় স্বয়ংক্রিয় ট্রাফিক সিগনালিং নির্মাণের কাজ। ইতিমধ্যে তার কাজ প্রায় শেষ পর্যায়ে।

এ বিষয়ে চাঁচোল মহাকুমা ট্রাফিক ওসি চন্দন দে বলেন, চাঁচলের মানুষকে নিত্যদিনের যানজট থেকে মুক্তি দিতে স্বয়ংক্রিয় ট্রাফিক সিগন্যালিং ব্যবস্থা চালু করার উদ্যোগ নেন পুলিশ সুপার। তার পরিকাঠামো নির্মাণের কাজ প্রায় শেষ পর্যায়ে। নেতাজি মোড়ে তিনটি রাস্তা এসে মিলেছে। এই তিনটি রাস্তায় মোট ১১টি সিগন্যাল পোস্ট তৈরি করা হয়েছে। আশা করা যাচ্ছে, আগামী সপ্তাহ থেকেই এই ব্যবস্থা চালু করে দেওয়া যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here