গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়ে গেলো ছয়টি পরিবারের সর্বস্ব।

0
216

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ- প্রতিবেশী বাড়ির গোয়াল ঘর থেকে গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়ে গেলো
ছয়টি পরিবারের সর্বস্ব। ঘটনাটি ঘটেছে মালদা জেলার হরিশ্চন্দ্রপুর-১ ব্লকের ভিঙ্গল গ্রাম পঞ্চায়েতের রহমতপুর গ্রামে।

উল্লেখ্য প্রতিবেশী জাকির হোসেন গোয়াল ঘর থেকে আগুনের উৎপত্তি হয়ে ভস্মিভূত হলো আব্দুল রহমান,আতাউর রহমান,সাত্তার আলী,রবিউল ইসলাম, মর্জিনা বিবি সহ জাকির হোসেনের বাড়ি।বাড়িতে মজুত রাখা প্রায় নগদ আট লক্ষ টাকা সমস্ত আসবাবপত্র, খাদ্যসামগ্রী থেকে একটি মটরবাইক পুড়ে নষ্ট হয়ে গিয়েছে। রাত্রি এক টা নাগাদ আগুন নেভাতে গিয়ে জখম হয়েছেন একজন জন ব্যাক্তি ,তিনি বর্তমানে চাঁচল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে এবং অগ্নিদগ্ধ হয়েছে গরু, ছাগল,মুরগি,হাস। মোট প্রায় ৬০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে রবিবার জাকির হোসেন গোয়াল ঘর থেকে আগুন লাগে। ক্ষণিকের মধ্যে দাউ দাউ করে জ্বলতে থাকে প্রতিবেশীর ছয়টি বাড়ি। কোনোক্রমে বাড়ির লোকেরা ঘর থেকে বেরিয়ে আসে। গভীর রাতে হঠাৎ অগ্নিকাণ্ডের ঘটনায় বাড়ি থেকে কোনো সামগ্রী বার করতে পারেননি,আগুন দেখে আশেপাশের বাসিন্দারা ছুটে আসেন। গ্রামের বাসিন্দারা আগুন নেভানোর চেষ্টা করেন। তারপর তুলশিহাটা দমকল কেন্দ্র থেকে ছুটে আসে দমকল বাহিনী।কয়েক ঘণ্টার চেষ্টায় কোনভাবে আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে আগুনে ছয়টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। ছয়টি ঘরে থাকা নগদ টাকা, মোটরসাইকেল, আসবাবপত্রসহ ,বাড়িতে মজুদ থাকার বিভিন্ন শস্য ,সহ মূল্যবান সামগ্রী নিমিষের মধ্যে পুড়ে ছাই হয়ে যায়।
অগ্নিকাণ্ডের ঘটনায় সর্বস্ব হারিয়ে সরকারি সাহায্যের দাবি তুলেছেন ক্ষতিগ্রস্ত ছয়টি পরিবারের সদস্যরা।
পরদিন সকাল বেলা ভস্মিভূত পরিবার দেখা করতে আসেন হরিশ্চন্দ্রপুর বিধানসভার বিধায়ক তাজমুল হোসেন,তিনি বলেন ছয়টি পরিবারের সর্বস্ব হারিয়ে,বিডিও সাথে কথা বলে সমস্ত রকম সহযোগীতা করবো।

আগুনে পুড়ে যাওয়া পরিবারের সদস্য আতাউর রহমান বলেন, আমরা ঘুমিয়ে ছিলাম, হঠাৎ দেখি প্রতিবেশীর বাড়ি গোয়াল ঘর থেকে আগুন আমাদের বাড়িতে লেগে গেছে, তৎক্ষণাৎ বউ বাচ্চাকে নিয়ে কোন রকম ঘর থেকে বেরিয়ে আসি,তবে আমরা সর্বস্ব হারিয়েছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here