অঙ্গনওয়াড়ি কেন্দ্রে অনিয়ম ও শিশুদের নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ।

0
208

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ- অঙ্গনওয়াড়ি কেন্দ্রে অনিয়ম ও শিশুদের নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগ তুলে
বৃহস্পতিবার সকাল দশটা নাগাদ অঙ্গনওয়াড়ি সেন্টারে খালি বাটি ও থালা নিয়ে বিক্ষোভ দেখালেন শিশুর অভিভাবকেরা।ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকাল দশটা নাগাদ
হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের ভবানীপুর পূর্ব পাড়ায়।অভিযোগ উঠেছে ওই সেন্টারের অঙ্গনওয়াড়ি কর্মী মৌসুমী চৌধুরীর বিরুদ্ধে।যদিও অঙ্গনওয়াড়ি কর্মী তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন।

শিশুর মায়েদের অভিযোগ,অসুস্থতার অজুহাত দেখিয়ে গত চারদিন ধরে ওই কর্মী সেন্টারে আসছেন না।প্রসূতি মা ও শিশুরা সেন্টার থেকে খালি হাতে ঘুরে যাচ্ছে।সরকারি তালিকায় প্রতিদিন ডিম দেওয়ার কথা থাকলেও তা দেয় না বলে অভিযোগ।ডিম চাইতে গেলেই অকথ্য ভাষায় গালিগালাজ ও সেন্টার থেকে তাড়িয়ে দেওয়ার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।সরকারি তালিকায় তিন দিন ডিম ও খিচুড়ি এবং তিন দিন ভাত ও ডিম দেওয়ার নির্দেশিকা থাকলেও শুধু খিচুড়ি ছাড়া কিছুই দেই না ওই কর্মী।এত নিম্নমানের খিচুড়ি যা মুখে দেওয়া যায় না বলে অভিযোগ।

তারা আরো অভিযোগ করে বলেন,ওই কর্মী চাকুরীজীবী স্বামীকে সঙ্গে করে সেন্টারে নিয়ে আসেন এবং খাওয়া বন্টনের সময় শিশুরা চিৎকার চেচামেচি করলে প্রসূতি মা,অভিভাবক ও শিশুদের নোংরা ভাষায় গালিগালাজ করেন।

অঙ্গনওয়াড়ি কর্মী মৌসুমী চৌধুরী জানান, তার মা অসুস্থ থাকার কারণে কলকাতা মেডিকেলে ছিলেন তাই সেন্টারে যেতে পারেনি।গত চার দিনের খাবার পরবর্তী দিনে দিয়ে দিবেন বলে জানান।তার স্বামী তাকে একটু সহযোগিতা করার জন্য সেন্টারে যাই। তার বিরুদ্ধে ওঠা অভিযোগ একেবারে ভিত্তিহীন বলে জানান।

সুপারভাইজার তপতী জানান লিখিত অভিযোগ করলেই তার বিরুদ্ধে ব্যবস্থা নিবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here