ফুলবাড়ী ডাবগ্রাম সহ জলপাইগুড়ির সারদা পল্লীর হাজার হাজার মানুষের মিছিল পাট্টার দাবিতে।

0
180

জলপাইগুড়ি, নিজস্ব সংবাদদাতাঃ- ফুলবাড়ী ডাবগ্রাম সহ জলপাইগুড়ির সারদা পল্লীর হাজার হাজার মানুষের মিছিল পাট্টার দাবিতে। উত্তরবঙ্গ ভাগের বিরুদ্ধে পরিষদ।

মঙ্গলবার নমশুদ্র বিকাশ পরিষদের ডাকে বাস্তু ভিটার পাট্টার দাবিতে এক সুবিশাল মিছিল শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে জেলা শাসকের দপ্তরের সামনে জমায়েত হয়। যার মধ্যে ছিলেন জলপাইগুড়ি তিস্তা পাড়ের সারদা পল্লী সহ ফুলবাড়ী ডাবগ্রামের বিস্তীর্ন এলাকার মানুষ ।নমশুদ্র বিকাশ পরিষদের পক্ষ থেকে এই সমস্ত এলাকায় দীর্ঘদিন দিন থেকে বসবাসকারী দের অবিলম্বে বাস্তু ভিটার পাট্টা প্রদান করার দাবি জানানো হয়।
এই প্রসঙ্গে আন্দোলনরত সারদা পল্লীর বাসিন্ধা মঞ্জু সরকার জানান, দীর্ঘ ৪০ বছর ধরে সারদা পল্লীতে বসবাস করার পরেও আমাদের জমির পাট্টা নেই, যার ফলে বিভিন্ন সরকারি সুযোগ সুবিধা থেকে আমরা আজও বঞ্চিত।
অপরদিকে সারা ভারত নমশুদ্র বিকাশ পরিষদের সম্পাদক ভোজহরি রায় জানান, মুখ্যমন্ত্রী নিজেই ঘোষণা করেছেন আমাদের মতো যারা দীর্ঘ কয়েক দশক থেকে খাস,বা সরকারি জমিতে বসবাস করে আসছেন তাদের এক টাকার বিনিময়ে বাস্তু জমির পাট্টা দেওয়া হবে, সেই ঘোষনা কে দ্রুত কার্যকর করার দাবিতে আজ জেলা শাসকের কাছে স্বারকলিপি প্রদান করা হলো, পাশাপাশি এই উত্তরবঙ্গ কে ভাগের যে চক্রান্ত হচ্ছে তারও তীব্র প্রতিবাদ করছি আমরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here