উচ্চ মাধ্যমিকের ফলাফলে জয়জয়কার মালদার বামনগোলায়।

0
245

দেবাশিস পাল, মালদা:- উচ্চ মাধ্যমিকের ফলাফলে জয়জয়কার মালদার বামনগোলায়। মাত্র দুই নম্বরের ব্যবধানে প্রথম দশের তালিকাভুক্ত হতে পারলেন না বামনগোলার দুই ছাত্রী পুনম দাস এবং অনন্যা হালদার। যদিও সব আক্ষেপ দুরে ঠেলে খুশিতে ভাসলেন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা সহ এলাকার মানুষজন। খুশি দুই ছাত্রীর অভিভাবক ও পরিবার পরিজন ছাড়া এলাকার শিক্ষানুরাগী সকল শুভানুধ্যায়ী। করোনা আবহে দীর্ঘ দিন বন্ধ ছিল স্কুল। ফলে নিয়মিত ক্লাশ না হওয়ার পরও রাজ্যের মধ্যে বামনগোলা থেকে দুই ছাত্রীর ১২ তম স্থানাধিকারী হওয়ার ফলাফলে খুশি স্থানীয় প্রশাসন মহলের আধিকারিকরাও। তাই দুই কৃতি ছাত্রীকে বামনগোলা ব্লক প্রশাসনের পক্ষ থেকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি দেওয়া হলো সংবর্ধনাও। ফলাফল জানার পরই ব্লক অফিসে দুই ছাত্রীকে উপহার হিসেবে বই ও পুষ্পস্তবক দিয়ে সংবর্ধনা দেওয়া হয় বামনগোলা ব্লক প্রশাসনের পক্ষ থেকে। উপস্থিত ছিলেন বামনগোলার বিডিও রাজু কুন্ডু,যুগ্ম বিডিও হাসনাত আলি, বামনগোলা চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক সায়ন্তনী পোদ্দার, বামনগোলা পূর্ব চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক উপাসনা বন্দোপাধ্যায় এবং বামনগোলা ব্লক এডুকেশন অফিসার আব্দুল ওয়াহাব। এছাড়াও ছিলেন পাকুয়াহাট আনন্দ নিকেতন মহাবীর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন চন্দ্র সরকার সহ ব্লক প্রশাসনের অন্যান্য আধিকারিক এবং ছাত্রীদের অভিভাবকরা।
বামনগোলা ব্লক প্রশাসনের পক্ষ থেকে জানা গিয়েছে,এই বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রকাশিত ফলাফল অনুযায়ী বামনগোলার দুই কৃতি ছাত্রী মাত্র দুই নম্বরের জন্য তালিকাভুক্ত হতে পারেনি প্রথম দশে। তবে রাজ্যের মধ্যে ১২তম স্থানাধিকারী হিসেবে দুই ছাত্রীই এলাকার সকলের গর্ব। তাই এদিন দুই কৃতি ছাত্রীকে সংবর্ধনা দেওয়া হয়। ফলাফলের নিরিখে দুই ছাত্রীরই প্রাপ্ত নম্বর ৪৮৭। এঁদের একজন পাকুয়াহাট আনন্দ নিকেতন মহাবীর উচ্চতর বিদ্যালয়ের ছাত্রী অনন্যা হালদার। তিনি বামনগোলার ব্লকের রাখালপুকুর গ্রামের বাসিন্দা। আর পাকুয়াহাট যদুনাথ বালিকা বিদ্যালয়ের ছাত্রী পুনম দাসের বাড়ি বামনগোলার কামারডাঙ্গা গ্রামে। বিজ্ঞান বিভাগ নিয়ে পড়াশুনা করে চিকিৎসক হতে চান অনন্যা হালদার। শিক্ষকতার পথ বেছে নিতে পুনমের স্বপ্ন ইংরেজি বিষয় নিয়ে পড়াশুনা করে অধ্যাপক হওয়ার।
কৃতি দুই ছাত্রীর বিষয়ে বলতে গিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন বামনগোলার বিডিও রাজু কুন্ডু। তিনি বলেন, ” উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল শুনে খুব ভালো লাগছে। অনন্যা হালদার এবং পুনম দাস দুই ছাত্রীরই প্রাপ্ত নম্বর ৪৮৭। অনন্যা পাকুয়াহাট আনন্দ নিকেতন মহাবীর উচ্চতর বিদ্যালয়ের ছাত্রী। পুনম পাকুয়াহাট যদুনাথ বালিকা বিদ্যালয়ের ছাত্রী। দুই ছাত্রীই দুই নম্বরের জন্য প্রথম দশের তালিকাভুক্ত হতে না পারলেও ১২ তম স্থানাধিকারী হয়েছে। সেই হিসেবে এলাকার সকলের সঙ্গে আমরাও গর্বিত। তাই তাঁদের শুভেচ্ছা জানিয়ে ভবিষ্যত জীবনের সাফল্য কামনা করে সংবর্ধনা দেওয়া হলো। গ্রামীন এলাকার বাসিন্দা হিসেবে ওঁদের সাফল্য দেখে অন্যান্য ছাত্র ছাত্রীরাও অনুপ্রেরণা পাবে এটাই আশা করবো।”
উচ্চ মাধ্যমিকের ফলাফলের প্রকাশিত হওয়ার পর বামনগোলা ব্লক প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা পেয়ে স্বাভাবিক ভাবেই খুশি অনন্যা হালদার এবং পুনম দাস দুই কৃতি ছাত্রীই। খুশি তাঁদের অভিভাবক এবং স্কুলের শিক্ষক শিক্ষিকারাও। জীবনে তাঁদের এগিয়ে যাওয়ার পথে শুভেচ্ছার বন্যা ও সংবর্ধনা পেয়ে স্বাভাবিক ভাবেই খুশি গ্রামীন এলাকার দুই ছাত্রী। এদিন সংবর্ধনা শেষে দুই ছাত্রী সহ উপস্থিত সকলকে মিষ্টি মুখ করানো হয় ব্লক প্রশাসনের পক্ষ থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here