বিজ্ঞান বিভাগে ছাত্র ভর্তি পঠন পাঠনের দাবীতে মিছিল।

0
849

শিবপ্রসাদ মন্ডল, পুরুলিয়া:-  রঘুনাথপুরের ঐতিহ্যবাহী শতাব্দী প্রাচীন জি. ডি. ল্যাং ইন্সটিটিউশন সমগ্র রঘুনাথপুর মহকুমার মধ্যে একটি গুরুত্বপূর্ণ শিক্ষা কেন্দ্র। এবং বিস্তীর্ণ এলাকার ছাত্র-ছাত্রী শিক্ষা গ্রহণের ক্ষেত্রে এই প্রতিষ্ঠানের উপর নির্ভরশীল। তুলনামূলক পরিকাঠামো ও পড়াশোনার গুণগত মান ভালো হওয়ায় এলাকার দূরদূরান্তের গ্রাম থেকে বিশেষত বিজ্ঞান বিভাগে ছেলেমেয়েরা পড়তে আসে এখানে।
এহেন গুরুত্বপূর্ণ স্কুলের একাদশ-দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগে পর্যাপ্ত শিক্ষক না থাকায় বিজ্ঞান বিভাগ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে স্কুল কর্তৃপক্ষ। এ সিদ্ধান্ত কার্যকর হলে এলাকার বহু ছাত্র-ছাত্রীর পড়াশোনায়
ব্যাপক ক্ষতি হবে।
তাই এর প্রতিবাদে এবং অবিলম্বে শূন্য পদে শিক্ষক নিয়োগ করে বিজ্ঞান বিভাগে ভর্তি চালু রাখার দাবিতে রাস্তায় নেমেছে ছাত্র সংগঠন AIDSO । আজ রঘুনাথপুরে রাস্তায় বিক্ষোভ মিছিল সংঘটিত করে এই সংগঠন। অবিলম্বে রঘুনাথপুর মহাকুমা শাসকের নিকট ডেপুটেশন দেওয়া হবে বলেও জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।
সংগঠনের জেলা সভাপতি স্বপন পরামানিক জানান শুধুমাত্র জিডি ল্যাং ইনস্টিটিউশন নয়, জেলা সহ সমগ্র রাজ্যের বিভিন্ন স্কুলে এ ধরনের সমস্যার প্রতিবাদে ও অবিলম্বে শিক্ষক নিয়োগ করে এই সমস্যার সমাধানের দাবিতে আন্দোলন গড়ে তুলছি।
পুরুলিয়া থেকে শিবপ্রসাদ মণ্ডলের রিপোর্ট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here