অসাধারণ স্মৃতিশক্তির জন্য ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম উঠল আড়াই বছরের শিশু প্রিয়মের।

0
289

আবদুল হাই, বাঁকুড়াঃ অসাধারণ স্মৃতিশক্তির জন্য ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম উঠল বাঁকুড়ার ছাতনা ব্লকের চক্রবর্তী পাড়ার আড়াই বছরের খুদে প্রিয়মের। এই আড়াই বছরের খুদের ইন্ডিয়া বুক অব রেকর্ডসে জায়গা করে নেবার খবর ছড়িয়ে পড়তেই আনন্দের জোয়ার এলাকাজুড়ে। খুশিতে আপ্লুত বাবা-মা।

আড়াই বছরের প্রিয়মের কীর্তি মুগ্ধ করে দিয়েছে সকলকে। এখনো স্পষ্টভাবে কথা ফোটেনি তবে আধো-আধো কথাতেই অনায়াসে বলে ফেলল আমাদের ভারতের জাতীয় সংগীত। উল্টোদিক থেকে কুড়ি উনিশ আঠারো করে বলে ফেলে সংখ্যা। জেনারেল নলেজ ঠোঁটের গড়ায় ছোট্ট প্রিয়মের। এই খুদে ভারতের সমস্ত রাজ্যের নাম ১ মিনিট ৮ সেকেন্ডে ঝড়ের গতিতে বলে ফেলে। যা শুনলে অবাক হবেন আপনিও। শুধু এসবেই নয় এই খুদের জেনারেল নলেজের সবকিছুই যেন ঠোঁটের ডগায়।

এই ছোট্ট ছেলেটির বাবা প্রতীক চক্রবর্তী পেশায় ডিস্ট্রিবিউটরের কাজ করেন। মা সুপর্ণা চক্রবর্তী গৃহবধূ। আড়াই বছরের এই ক্ষুদে কিভাবে এতকিছু আয়ত্ত করে নিয়েছে সেই প্রসঙ্গে তার বাবা প্রতীক চক্রবর্তী বলেন ওকে যা বলি তাই মনে রাখতে পারে, প্রথম বাইকের নাম্বার প্লেট কিছু না বুঝেই পড়ে ফেলে সেটাতেই আশ্চর্য হয়ে যায়। ওকে একবার বলে দিলেই ও মনে রাখতে পারে সব। প্রিয়মের মায়ের কথায় গত মে মাসে গুগলে স্ক্রল করতে করতে ইন্ডিয়া বুক অফ রেকর্ডস এর একটি নোটিশ নজরে আসে, সেখানেই এপ্লাই করি। ভাবতে পারিনি আমার ছেলে সিলেক্ট হবে খুবই খুশি আমি।

ছেলের এমন কৃতিত্বের পরিপ্রেক্ষিতে স্বাভাবিকভাবেই খুশি বাবা-মা সহ তার পরিবার সহ এলাকার মানুষজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here