বিহারের আন্দোলনে পুড়লো ট্রেন! যাত্রী সুরক্ষায় মালদা টাউন স্টেশনে দাঁড়িয়ে ব্রহ্মপুত্র মেল, চরম অসন্তোষে যাত্রীরা

0
365

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ-বিহারের আন্দোলনে পুড়লো ট্রেন! যাত্রী সুরক্ষায় মালদা টাউন স্টেশনে দাঁড়িয়ে ব্রহ্মপুত্র মেল, চরম অসন্তোষে যাত্রীরা

ভারতীয় সেনায় স্বল্পকালীন মেয়াদে নিয়োগ প্রকল্প “অগ্নিপথে”র বিরুদ্ধে বিহারে পুড়লো ট্রেন। বিভিন্ন স্টেশনে চলছে বিক্ষোভ। আর তারই জেরে মালদা টাউন স্টেশনে শুক্রবার সকাল থেকে দাঁড়িয়ে রয়েছে কামাখ্যা – দিল্লিগামী ব্রহ্মপুত্র মেল। মালদা ডিভিশন সূত্রে জানা গিয়েছে , শুধু ব্রহ্মপুত্র মেল নয়, ইতিমধ্যে শিয়ালদহ থেকে কামরূপ এক্সপ্রেস, হাটে বাজার এক্সপ্রেস, শিয়ালদা – কামাখ্যা এক্সপ্রেস দেরিতে ছাড়ার কথা ঘোষণা করা হয়েছে।

এদিন মালদা টাউন স্টেশনে ব্রহ্মপুত্র মেল এসে দাঁড়িয়ে থাকার পর থেকেই চরম অসন্তোষ ছড়িয়েছে যাত্রীদের মধ্যে। রাতভর যাত্রা করার পর সকালে মালদা টাউন স্টেশনে এই ট্রেন এসে দাঁড়াতেই যাত্রী পরিষেবা নিয়ে চরম ক্ষোভ তৈরি হয়। ওই ট্রেনের অধিকাংশ যাত্রীরা মালদা টাউন স্টেশন কর্তৃপক্ষের বিরুদ্ধে সার্ভিস পরিষেবা নিয়ে বিস্তর অভিযোগ তুলেছেন।

ওই ট্রেনের একাংশ যাত্রীদের অভিযোগ, দীর্ঘক্ষন মালদা টাউন স্টেশনে আটকে থাকলেও কোনো রকম খাবার অথবা পরিস্রুত পানীয় জলের ব্যবস্থা করা হয় নি। কামরাগুলিও নোংরায় ভরে গিয়েছে। ট্রেনের শৌচাগার গুলোও পরিষ্কার করা হয় নি। এমনকি হঠাৎ করে কোনো যাত্রী অসুস্থ হয়ে পড়লেও তার চিকিৎসার জন্য স্টেশনে ফাস্টেড ক্যাম্প এবং জরুরী পরিষেবা চালু করা হয় নি বলে অভিযোগ।

পূর্ব রেলের মালদা ডিভিশন কর্তৃপক্ষ জানিয়েছে, বিহারে আন্দোলনের কারণে যাত্রী সুরক্ষার বিষয়টি খতিয়ে দেখেই আপাতত মালদা টাউন স্টেশনে ব্রহ্মপুত্র মেল ট্রেনটি দাঁড়িয়ে রয়েছে। এই ট্রেনটিকে আপাতত সাব টার্মিনেশন করা হয়েছে। সেটি কখন দিল্লির উদ্দেশ্যে রওনা দিবে তা এখনও নির্ধারিত ভাবে কিছু জানানো হয় নি। রেল পরিষেবা স্বাভাবিক রাখতে ইতিমধ্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আলোচনা চালাচ্ছে।