জেলা পুলিশের উদ্যোগে কোতোয়ালী থানার সহযোগিতায় আন্তর্জাতিক যোগদিবসের প্রেক্ষাপটে আজকে সাধারণ মানুষের জন্য অনুষ্ঠিত হয় “আলোদিক”।

0
266

পশ্চিম মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতা:- ‘অসতো মা সদগময়, তমসো মা জ্যোতিগময় ‘ এই সার কথাকে সাঙ্গ করে মঙ্গলবার পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশের উদ্যোগে কোতোয়ালী থানার সহযোগিতায় আন্তর্জাতিক যোগদিবসের প্রেক্ষাপটে আজকে সাধারণ মানুষের জন্য অনুষ্ঠিত হয় “আলোদিক”।
পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে গত তিন বছরে প্রায় ৬০০ মানুষ আত্মহত্যা করেছেন বিভিন্ন কারণে। জেলা পুলিশের এক পর্যবেক্ষণে এই তথ্য উঠে আসার পর রীতিমতো চমকে গিয়েছেন আধিকারিকরা। তাই জেলার মানুষের অবসাদ চিহ্নিত করে আত্মহত্যা আটকাতে মাঠে নামলো পুলিশ। পুলিশের দাবি-” গত দু’বছরে এই মহামারী পর্বে এই সমস্যাটা আরও বেড়েছে। তাই মানসিক চিকিৎসকদের একটি বড় অংশকে সঙ্গে নিয়ে মাঠে নামল জেলা পুলিশ। উদ্যোগের নাম দেওয়া হলো “আলোদিক”। মঙ্গলবার মেদিনীপুর শহরের জেলা পরিষদ হলে আনুষ্ঠানিকভাবে এই উদ্যোগ শুরু হলো পুলিশের পক্ষ থেকে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা। শাসক আয়েশা রাণী, জেলা পুলিশ সুপার দীনেশ কুমার, অতিরিক্ত জেলা শাসক কেম্পা হুনাইয়া, অতিরিক্ত পুলিশ সুপার অম্লান কুসুম ঘোষ, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মামনি মান্ডি, প্রতিভা মাইতি সহ অন্যান্য বিশিষ্ট ব্যাক্তিগন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here