পুরী সৈকতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর যোগ বালি ভাস্কর্য্য।

0
233

সুভাষ চন্দ্র দাশ,উড়িষ্যা – আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে প্রখ্যাত বালি শিল্পী সুদর্শন পট্টনায়েক ওড়িশার পুরী সমুদ্র সৈকতে সূর্য নমস্কারের থীমে একটি বালি ভাস্কর্য্য তৈরি করেছেন। তিনি দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর যোগব্যায়াম করার জন্য একটি ৭ ফুট উঁচু বালির ভাস্কর্য্য তৈরি করেছেন। এই ভাস্কর্য্যে তিনি প্রায় ৬ টন বালি ব্যবহার করেছেন। তার স্যান্ড আর্ট স্কুলের ছাত্ররা সূর্য নমস্কার দেখিয়ে ৩৫০০ বর্গফুট এলাকায় আরেকটি বালি শিল্প সম্পন্ন করার জন্য তার সাথে হাত মিলিয়েছিল। প্রচুর লোক যোগ করার জন্য পুরী সমুদ্র সৈকতে ভাস্কর্য্যে কাছে সুদর্শনে যোগ দেয়।

সুদর্শন পট্টনায়েক বলেন ‘যোগ উপলক্ষে আমি দেশের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীর বালি ভাস্কর্য্য টি করেছি,কারণ আন্তর্জাতিক স্তরে যোগকে জনপ্রিয় করার পিছনে তাঁর বড় হাত রয়েছে। আমরা সবসময় স্যান্ড আর্টের মাধ্যমে ভিন্ন কিছু করার চেষ্টা করি। আমি আবেদন করছি যে এই যোগ দিবসে আমরা মানুষকে “মানসিক শান্তির জন্য যোগব্যায়াম” সম্পর্কে সচেতন করি।’

উল্লেখ্য এযাবৎ পদ্মশ্রী প্রাপ্ত বালি শিল্পী সুদর্শন পট্টনায়েক সমগ্র বিশ্বে ৬৫ টির ও বেশি আন্তর্জাতিক বালি শিল্প চ্যাম্পিয়নশিপে ভারতের প্রতিনিধিত্ব করেছেন এবং দেশের জন্য অসংখ্য পুরস্কার জিতেছেন। তিনি সবসময় তাঁর বালি শিল্পের মাধ্যমে সচেতনতা তৈরি করার চেষ্টা করেন। কোভিড-১৯ এর সময় তার সচেতনতামূলক বালি শিল্প বিশ্ব স্বাস্থ্য সংস্থা(WHO)দ্বারা অত্যন্ত প্রশংসিত হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here