ওয়ার্ল্ড পেপার ব্যাগ ডে উপলক্ষে মালদহে প্লাস্টিক ব্যাগ বিরোধী সচেতনতা প্রচারের নামল স্বেচ্ছাসেবী সংস্থা ও ইংরেজবাজার পৌরসভা।

0
272

নিজস্ব সংবাদদাতা, মালদা:- ওয়ার্ল্ড পেপার ব্যাগ ডে উপলক্ষে মালদহে প্লাস্টিক ব্যাগ বিরোধী সচেতনতা প্রচারের নামল স্বেচ্ছাসেবী সংস্থা ও ইংরেজবাজার পৌরসভা। একইসঙ্গে পথ চলতি মানুষের মধ্যে বিলি করা হলো পেপার ব্যাগ। মালদা শহরের নেতাজি মোড়ে এই উপলক্ষে একটি প্রচার ট্যাবলোর উদ্বোধন করেন ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ন চৌধুরী। আগামী কয়েকদিনের মালদা শহরের বিভিন্ন বাজার এলাকায় ঘুরে ঘুরে মানুষের মধ্যে প্লাস্টিক বিরোধী সচেতনতা প্রচার চলবে এই ট্যাবলো থেকে। ইতিমধ্যে রাজ্যজুড়ে নিষিদ্ধ করা হয়েছে প্লাস্টিক ক্যারি ব্যাগ। ব্যতিক্রম নয় শহর মালদা। ইংরেজবাজার পুরসভা, প্রশাসন ও ব্যবসায়ী সমিতির উদ্যোগে মালদা শহরেও জোরকদমে চলছে প্লাস্টিক মুক্ত করার কর্মসূচি। এই অভিযানে নতুন মাত্রা যোগ করল এদিনের উদ্যোগ।
ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী বলেন, স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে পুরসভার তরফে প্রচার কর্মসূচি নেওয়া হয়েছে। প্লাস্টিক মুক্ত মালদা করার ক্ষেত্রে মানুষের সচেতনতা বৃদ্ধির ওপর জোর দেওয়া হচ্ছে। এই জন্যই নিবিড় প্রচার চলবে। ইতিমধ্যেই শহরে প্লাস্টিক ক্যারিব্যাগ ব্যবহার অনেকটাই কমেছে। সকলে একসঙ্গে উদ্যোগ নিলে অচিরেই প্লাস্টিক মুক্ত মালদা করতে পারবো আমরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here