বনদপ্তর ও স্থানীয় প্রশাসনের অনুমতি ছাড়া গাছ কাটার অভিযোগ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

0
225

উত্তর দিনাজপুর, রাধারানী হালদারঃ- প্রকাশ্য দিবালোকে উত্তর দিনাজপুর ইটাহার ব্লকের সরুন প্রাইমারি স্কুলে। অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে। শুধু তাই নয় সঠিক সময়ে স্কুলে না আসা মিড-ডে-মিল সহ একাধিক অভিযোগ উঠছে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে । এই সমস্ত অভিযোগ করছে গ্রামের মানুষ।

কথায় রয়েছে একটি গাছ একটি প্রাণ। কিন্তু বাস্তবে ভিন্ন চিত্র দেখা গেল ইটাহারে। যেখানে দিনের আলোতে কোন সরকারি অনুমতি ছাড়াই স্কুলের ১৬ টি গাছ কেটে ফেলা হয় বলে অভিযোগ । সরকারিভাবে প্রতিদিন প্রতি নিয়ত প্রচার করা হচ্ছে গাছ লাগান প্রাণ বাঁচান। সরকারিভাবেও কোথাও কোথাও গাছ লাগানো হচ্ছে। কিন্তু পুলিশ, প্রশান ও বন বিভাগ কে অন্ধকারে রেখে দিনের আলোতে গাছগুলোকে কেটে ফেলা নিয়ে সরব হয়েছে এলাকাবাসী। এলাকাবাসীর অভিযোগ গাছগুলো থাকার কারণে বাচ্চারা ছায়া পেতো এই প্রচন্ড দাবদাহে। প্রধান শিক্ষক নিজের আত্মসাতের জন্য গাছগুলিকে কেটেছে বলে অভিযোগ । প্রধান শিক্ষকের ইস্তফা দাবি করছে এলাকাবাসী। প্রধান শিক্ষকের নাম মোস্থাফিজুর রহমান।এলাকাবাসী একত্রিত হয়ে এদিন স্কুলে বিক্ষোভ দেখায় গাছ কাটাকে কেন্দ্র করে এখনো পর্যন্ত প্রধান শিক্ষককে স্কুলে আসেনি।

গ্রাম পঞ্চায়েত সদস্য বলেন কোন প্রকার অনুমতি ছাড়াই একসাথে এতগুলো গাছ কাটা হয়েছে। এদিন তিনি বলেন এলাকাবাসীরা এই গাছ কাটার বিরুদ্ধে সরব হয়েছে৷ প্রশাসনিক সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here