জোয়ানদের কাঁধে সি আর পি এফ এর জোয়ান অমিত সিটের কফিনবন্দি দেহ ফিরল গ্রামে।

0
213

আবদুল হাই, বাঁকুড়াঃ বাঁকুড়ার গোড়াবাড়ির বাসিন্দা অমিত সিট ২০০৬ সালে যোগ দিয়েছিলেন ভারতীয় সিআরপিএফ বাহিনীতে। সিআরপিএফ সূত্রে জানা যায় অমিত সিট ৯৮ ব্যাটেলিয়ানের কনস্টেবল ছিলেন।

১০ই জুলাই কর্তব্যরত অবস্থায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তড়িঘড়ি তাকে শ্রীনগরের একটি হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকদের সমস্ত চেষ্টা ব্যর্থ করে ১৩ ই জুলাই শ্রীনগরের হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
অমিত সিট রেখে যান স্ত্রী, ছোট্ট দুই কন্যা, বাবা-মা, ভাই-বৌমা ও তাদের একটি ছোট্ট বাচ্চাকে।

আমিত সিটের মৃত্যুর পর তাঁর মৃতদেহ দিল্লি হয়ে প্রথমে দমদম এবং বৃহস্পতিবার সকাল নটা নাগাদ তার কফিনবন্দী দেহ এসে পৌঁছায় গোড়াবাড়ির বাড়িতে।
সি আর পি এফ এর জোয়ান অমিত সিট কে গ্রামবাসীরা শেষবারের মতো দেখার জন্য ভিড় করেছেন তার গ্রামের বাড়িতে।
গোড়াবাড়ি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন প্রাঙ্গনে যথাযোগ্য মর্যাদায় ও সম্মান জ্ঞাপনের জন্য গ্রামবাসীদের পক্ষ থেকে তৈরি করা হয়েছিল একটি মঞ্চ। সেখানে সিআরপিএফ আধিকারিক এবং জওয়ানরা পুষ্প স্তবক দিয়ে তাদের সহকর্মীকে শেষ শ্রদ্ধা ও সম্মান জানান।
গ্রামবাসীরা পুষ্প তবকের মাধ্যমে সম্মান জ্ঞাপন করেন তাদের গ্রামের ছেলে অমিত কে। চোখের জল বাগ মানে না তবুও মা ,বাবা, স্ত্রী এবং ছোট্ট দুই কন্যাও সম্মান জানান অমিতকে। চোখে জল ও ভারাক্রান্ত হৃদয়ে সি আর পি এফ এর জওয়ানরা গান স্যালুটের মাধ্যমে তাদের সহকর্মীকে শেষ বিদায় জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here