ব্যাংক বেসরকারিকরণের আইনের প্রতিবাদে বিক্ষোভ সারা ভারত ব্যাঙ্ক কর্মচারী সংগঠনের।

0
214

কোচবিহার, নিজস্ব সংবাদদাতা:- ব্যাংক বেসরকারিকরণের লক্ষ্যে সংসদে বিল পাস আইনের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচী করল সারা ভারত ব্যাঙ্ক কর্মচারী সংগঠন। এদিন ‘ব্যাঙ্ক বাচাও দেশ বাচাও’এই স্লোগান তুলে কোচবিহার শহরের সাগরদিগির চত্বরে পথসভা করল সারা ভারত ব্যাঙ্ক কর্মচারী সংগঠন। গোটা রাজ্যজুড়ে এক বাস যাত্রার মাধ্যমে প্রতিবাদে সরব হলো অল ইন্ডিয়া ব্যাংক অফিসার্স কনফেডারেশন পশ্চিমবঙ্গ রাজ্য শাখা।
সংগঠনের পক্ষ থেকে জানা যায়, কোচবিহার থেকে মালদা পর্যন্ত একটি বাস র্যা লির মাধ্যমে প্রতিবাদ জানানো হবে এবং দক্ষিণবঙ্গের পশ্চিম বর্ধমান থেকে কলকাতা হয়ে এই দুটি বাস রেলি দিল্লির যন্তর মন্তরে শেষ হবে।
উল্লেখ্য, ২০২১ সাল থেকে কেন্দ্রীয় সরকার ব্যাংকের বিভিন্ন দিকগুলিকে বেসরকারি করনের লক্ষ্যে সংসদে বিল পাস করে চলেছে। এই অবস্থায় দাঁড়িয়ে ব্যাংক গ্রাহক ও সাধারণ মানুষের সমর্থন ব্যাংক গুলির উপর ক্ষতিকারক প্রভাব ফেলছে। এই অবস্থায় কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সিতারামন ২ টি ব্যাঙ্ককে বেসরকরিকরন করবার কথা বলে। যার ফলে বেসরকারিকরনের ক্ষেত্রে এগিয়ে যায়।এই প্রচেষ্টার মধ্য দিয়ে স্বাধীনতার ৭৫ বছর যেভাবে পালন করছে কেন্দ্রীয় সরকার সেই একই ভাবে ব্যাংক জাতীয়করণের ৫৩ বছরও পালন করে আসছে তারা ফলে আরও একবার দেশ ও দেশের অর্থনীতিকে রক্ষার স্বার্থে আধিকারিক ও কর্মচারীরা রাস্তায় নামতে বাধ্য হয়েছে।
এই সময়কালে প্রয়োজনীয় জিনিসের দাম সাধারণ মানুষের লাগামের বাইরে চলে গিয়েছে সেই সাথে প্রতিনিয়ত বাড়ছে বিভিন্ন ওষুধের দামও। অদ্ভুতভাবে এই বাড়তি দামের সুফল পাচ্ছে না কৃষক থেকে শুরু করে সাধারণ ভুক্তভোগীরা এই সমস্ত সবকিছুর সুযোগ পেয়ে যাচ্ছে আম্বানি আদানির মতো শিল্পপতিরা।
এই সমস্ত কেন্দ্রীয় সরকারের ভ্রান্ত নীতির বিরুদ্ধে সরব হয়ে একপ্রকার বাস যাত্রার মাধ্যমে প্রতিবাদ কর্মসূচীতে নামার কথা ঘোষণা অল ইন্ডিয়া ব্যাংক অফিসার্স ফেডারেশন পশ্চিমবঙ্গ রাজ্য শাখার।
এদিন এবিষয়ে অল ইন্ডিয়া ব্যাংক অফিসার্স কনফেডারেশনের পক্ষ থেকে অরিত্র সাহা বলেন,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here