দুয়ারে রেশন প্রকল্প পেতে কোনো সমস্যা হচ্ছে কিনা যাচাই করতে রাজ্যের খাদ্য দপ্তরের সচিব পি এ সিদ্দিকি কথা বলেন এলাকার মানুষজনের সঙ্গে।

0
342

দেবাশিস পাল, মালদা :- মালদা জেলার গ্রামেগঞ্জে দুয়ারে সরকার ক্যাম্পের কাজকর্ম খতিয়ে দেখতে এলেল রাজ্যের খাদ্য দপ্তরের সচিব পি এ সিদ্দিকি। বুধবার মালদার পাকুয়াহাট গ্রাম পঞ্চায়েতের দিঘলবড় এলাকায় তিনি জেলার আধিকারিকদের সাথে নিয়ে পরিদর্শনে যান। এদিন দুয়ারে সরকার ক্যাম্পে উপস্থিত ছিলেন, মালদার জেলা শাসক নিতীন সিংহানিয়া, অতিরিক্ত জেলা শাসক(সাধারণ) বৈভব চৌধুরি, অতিরিক্ত জেলা শাসক( ভূমি ও ভূমি সংস্কার) শম্পা হাজরা। বামনগোলার বিডিও রাজু কুন্ডু সহ বামনগোলা ব্লকের বিভিন্ন দপ্তরের আধিকারিকরা। এছাড়াও ছিলেন, ডিএসপি (ডিএন্ডটি) আজহারউদ্দিন খান,বামনগোলা থানার আইসি জয়দীপ চক্রবর্তী সহ আরও অনেকে।
প্রবল আগ্রহের মধ্য দিয়ে এদিন দিঘলবড় এলাকায় দুয়ারে সরকার ক্যাম্পে পরিসেবা পেতে উপভোক্তাদের ভির দেখা গিয়েছে। বিভিন্ন প্রকল্পের আলাদা আলাদা কাউন্টারে স্থানীয় মানুষজন লাইনে দাঁড়িয়ে পরিসেবা নেন। খাদ্য সাথী, স্বাস্থ্য সাথী,কৃষক বন্ধু, শিক্ষাশ্রী, কন্যাশ্রী, রূপশ্রী, লক্ষীর ভান্ডার সহ বিভিন্ন প্রকল্পের আলাদা আলাদা টেবিল ছিল। দুয়ারে সরকার ক্যাম্প পরিদর্শন ছাড়াও রেশন পরিসেবা খতিয়ে দেখতে বিভিন্ন রেশন দোকানে যান সচিব। দুয়ারে রেশন প্রকল্প পেতে কোনো সমস্যা হচ্ছে কিনা যাচাই করতে তিনি কথা বলেন এলাকার মানুষজনের সঙ্গে। গাংগুরিয়া এলাকায় মিনি হিমঘর এবং মহিলা গোষ্ঠীর সেলাই কেন্দ্রও পরিদর্শন করেন তিনি। স্কুলের ছাত্রদের জন্য মহিলাদের তৈরি করা পোশাকের মান খতিয়ে দেখেন তিনি। দুয়ারে সরকার থেকে বিভিন্ন রেশন দোকান এবং সেলাই কেন্দ্র সহ মিনি হিমঘরের পরিদর্শন করে তিনি খুশি হন। কোনো পরিসেবা পেতে সমস্যা হলে সকলকে স্থানীয় বিডিও’র সঙ্গে যোগাযোগ করার কথা বলেন পি এ সিদ্দিকি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here