কোচবিহার রবীন্দ্রভবন সংস্কারের কাজ ঘুরে দেখলেন পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ।

0
184

কোচবিহার, ৩০ জুলাইঃ কোচবিহার রবীন্দ্র ভবন সংস্কারের কাজ ঘুরে দেখলেন কোচবিহার পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ। এদিন চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ এদিন দুপুরে রবীন্দ্র ভবন পরিদর্শনে আসেন। সংস্কারের সমস্ত কাজ খতিয়ে দেখেন। করোনা অতিমারির কারণে মাঝে কিছু দিন সংস্কারের কাজ বন্ধ ছিল। গত বছর জানুয়ারি মাসের পর থেকে আবার নতুন করে কাজ শুরু হয়।
ভবন সূত্রে খবর ইতিমধ্যেই সংস্কারের অধিকাংশ কাজ শেষের পথে। ভবনে পাম্প হাউস তৈরি করে জলের ব্যবস্থা, নতুন আলোর ব্যবস্থা, আসবাবপত্র, চেয়ার, সাউন্ড সিস্টেম নতুনভাবে সাজানো থেকে শুরু করে ভবনের সৌন্দর্যায়নের জন্য একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে। নতুন সিট, অত্যাধুনিক মানের স্টেজ তৈরি করা হচ্ছে। বলা যেতে পারে, পুরনো জীর্ণ দশার এই ভবনের পুরো খোলনলচে পাল্টে দিয়ে নতুন রূপ দেওয়ার কাজ চলছে।
রবীন্দ্র ভবন সংস্কারের কাজ ঘুরে দেখে কোচবিহার পুরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ বলেন, “সংস্কারের অভাবে বাম আমলে গড়ে ওঠা এই রবীন্দ্র ভবনে পরিকাঠামোগত সমস্যা দেখা দিয়েছিল। আমি উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী থাকাকালীন এই কাজের জন্য সাত কোটি সাত লাখ টাকা বরাদ্দ করেছিলাম। সেই সমস্ত কাজ এদিন খতিয়ে দেখলাম।”
এবিষয়ে রবীন্দ্রনাথ ঘোষ আরও বলেন, “আমি আশা করি, কোচবিহারবাসীর এখানে নানারকম সাংস্কৃতিক অনুষ্ঠান করতে অনেক সুবিধা হবে। যারা নাট্যকর্মী, শিল্পী মানুষ তাঁরাও অনেকটা উৎসাহিত হবেন।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here