রক্ত সংকট মেটাতে ও থ্যালাসেমিয়া মুক্ত বাংলা গড়ার জন্য সাইকেলে নবান্ন অভিযান।

0
241

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং – রবিবার সকালে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং মহকুমা এলাকার রাম দেবনাথ,পিঙ্কু আহমেদ,সুদীপ দাস,চন্দন নাথ,ফারহান আহমেদ,সুজাউদ্দিন লস্কর,রবিউল ইসলাম মিদ্দে,সৌরভ গায়েন,নওশাদ লস্কর‘রা সাইকেল চালিয়ে নবান্ন অভিযানে সামিল হলেন। এদিন তাঁরা ক্যানিং বাস ষ্ট্যান্ড থেকে নবান্নের উদ্দেশ্যে রওনা দেয়।উদ্দেশ্য একটাই যেনতেন প্রকারে রক্ত সংকট মেটাতে এবং থ্যালাসেমিয়া মুক্ত বাংলা গড়ার আহ্বান।
উল্লেখ্য সাধারণত রক্তদানের মধ্যদিয়ে রক্তের জোগান দেওয়া হয়। পাশাপাশি রক্তের অভাবে থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীরা প্রতিনিয়ত রক্ত সংকটে পড়ে মরণাপন্ন হয়ে পড়ছে।
রক্তের সংকট মেটাতে এবং থ্যালাসেমিয়া আক্রান্তদের পাশে সাধারন মানুষ যাতে এগিয়ে আসে এবং যতবেশী সম্ভব রক্তদান করা যায় তার জন্য সাইকেলে নবান্ন যাত্রা শুরু। পথে সাধারণ মানুষকে সচেতন করাই মূল লক্ষ্য।সাইকেল চালিয়ে তাঁরা পৌঁছাবেন নবান্নে। সেখান থেকে সোমবার স্বাস্থ্যভবনে গিয়ে আধিকারীকদের সাথে কথা বলবেন এবং একটি স্মারকলিপি তুলে দেবেন স্বাস্থ্য ভবনে কর্মকর্তাদের হাতে।
যুবকদের এমন উদ্যোগ এবং মানবিকতা কে কুর্ণিশ জানিয়ে তাঁদের কে পথে স্বাগত জানায় সমাজসেবী যুবক ফারুক আহমেদ সরদার।তাদের কে সচেতনতা করে তুলেদিলেন মাস্ক।
ঘটনা প্রসঙ্গে সমাজসেবী যুবক ফারুক জানিয়েছেন ‘বর্তমান প্রজন্ম কে বাঁচিয়ে রাখার জন্য রক্ত সঙ্কট এবং থ্যালাসেমিয়া মুক্ত বাংলা গড়ার যে আহ্বান নিয়ে সচেতনতার বার্তা দিতে সাইকেলে নবান্ন অভিযানে নয়জন যুবক সামিল হয়েছেন,এমনটা দেখে সকলকে এগিয়ে আসা উচিত। তাহলেই এমন স্বপ্ন সফল হবেই’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here