আবার বাঘের আক্রমণ,নিখোঁজ মৎস্যজীবী।

0
644

সুভাষ চন্দ্র দাশ,গোসাবা: – আবারোও বাঘের আক্রমণে নিখোঁজ হলেন এক মৎস্যজীবি।ঘটনাটি ঘটেছে বৃহষ্পতিবার সকালে বসিরহাট রেঞ্জের সুন্দরবনের মরিচঝাঁপি জঙ্গলের গাঁড়াল নদীখাঁড়ি এলাকায়। নিখোঁজ মৎস্যজীবীর নাম দুর্গাপদ বরকন্দাজ (৬১)।তার বাড়ি গোসাবা ব্লকের মোল্লাখালি অঞ্চলের কালিদাসপুর গ্রামে।
স্থানীয় ও পরিবার সূত্রে জানা গিয়েছে বৃহষ্পতিবার ভোরে গ্রামের বাড়ি থেকে ডিঙি নৌকা নিয়ে দুর্গাপদ বরকন্দাজ ও তার প্রতিবেশী লক্ষ্মী মিস্ত্রী সুন্দরবনের মরিচঝাঁপি জঙ্গলে গিয়েছিল কাঁকড়া ধরতে। তারা নেট ফেনসিং এর বাইরে বড় নদীর ধারে কাঁকড়া ধরছিলেন। ঠিক সেই মুহূর্তে সুন্দরবনের গভীর জঙ্গল থেকে একটি বাঘ বেরিয়ে আসে।আচমকা ওই নেটের বাইরে বেরিয়ে এসে তাদের উপরে অতর্কিতে ঝাঁপিয়ে পড়ে আক্রমণ করে। কিছু বুঝে ওঠার আগেই দুর্গাপদ’র ঘাড়ে কামড় দিয়ে তাকে নিয়ে গাঁড়াল নদীর জলে ঝাঁপিয়ে পড়ে বাঘ।এরপর শিকার কে টানতে টানতে ডাঙায় উঠে সুন্দরবনের গভীর জঙ্গলে পালিয়ে যায়। ওই দৃশ্য দেখে বাক্ রুদ্ধ হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন সঙ্গী লক্ষ্মী মিস্ত্রী।এমন ঘটনার দৃশ্য দেখতে পায় নদীর ওপারে দাঁড়িয়ে থাকা গ্রামের মানুষজন।তারা একত্রিত হয়ে একটি ছোট নৌকায় চেপে ঘটনাস্থলে পৌঁছে যায়।সুন্দরবনের জঙ্গলে নেমে দীর্ঘক্ষণ খোঁজাখুঁজি করলে ও নিখোঁজ মৎস্যজীবীর কোন সন্ধান না পাওয়া ফিরে আসেন।খবর পৌছায়ে কালিদাসপুর এলাকায়। আচমকা এমন মর্মান্তিক খবর পেয়ে শোকে কান্নায় ভেঙে পড়ে দুর্গাপদ’র পরিবার।গোটা গ্রামে নেমে আসে শোকের ছায়া।
উল্লেখ্য গত মঙ্গলবার ভোরে সুন্দরবনের ঝিলা ৫ নম্বর গভীর জঙ্গলের গোলভক্সা নদীখাঁড়ি এলাকায় মাছ কাঁকড়া ধরতে গিয়ে নিখোঁজ হয়েছিলেন গোসাবা ব্লকের সুন্দরবন উপকুল থানার অন্তর্গত লাহিড়ীপুর গ্রাম পঞ্চায়েতের চরঘেরী মৎস্যজীবীর নাম শিবপদ সরকার(৫৫)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here